মিয়ানমারে ৭২৭ অভিবাসী উদ্ধার

Myanmarমিয়ানমারের নৌবাহিনী আবারও দেশটির উপকূল থেকে ৭২৭ জন অভিবাসীবাহী একটি মাছ ধরার নৌকা উদ্ধার করেছে। শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে তাদের উদ্ধার করা হয়। সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম দ্য ইরাওয়াদ্দি এ খবর দিয়েছে।
এর এক সপ্তাহ আগেই দেশটির নৌবাহিনী আরও একটি নৌকা উদ্ধার করে যাতে দুই শতাধিক অভিবাসী ছিল। মিয়ানমারের দাবি, তাদের ২০০ জনই বাংলাদেশী।
খবরে বলা হয়েছে, সর্বশেষ উদ্ধার হওয়াদের পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা যায়নি। তবে দেশটির তথ্য মন্ত্রণালয় তাদের ‘বাঙালী’ বলে উল্লেখ করেছে। দেশটির রাখাইন প্রদেশের সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিম সম্প্রদায়ের লোকদের ‘বাঙালী’ বলে অভিহিত করে আসছে নেইপিদো। মিয়ানমারের দাবি, রোহিঙ্গারা বাংলাদেশ থেকে অবৈধভাবে সে দেশে চলে গেছে।
মিয়ানমারের প্রেসিডেন্ট অফিসের পরিচালক জো হতেই তার ফেসবুক পেজে লিখেছেন, নৌবাহিনী শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে ইরাওয়াদ্দি বদ্বীপের পিয়োপন শহরের উপকূল থেকে একটি মাছ ধরার নৌকা উদ্ধার করেছে। নৌকাটি লোকে পরিপূর্ণ ছিল। এর মধ্যে ৪৫টি শিশু ও ৭৪ নারী রয়েছে বলে জানান জো।
গত সপ্তাহে দেশটির নৌবাহিনী বাংলাদেশ উপকূল থেকে দুটি নৌকা উদ্ধার করে। এর একটি খালি হলেও অপরটিতে দুই শতাধিক অভিবাসী ছিল। এর মধ্যে ২০০ জনই বাংলাদেশী বলে দাবি মিয়ানমারের।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend