তারেক মাসুদ চলচ্চিত্র উৎসব

tareq-1বরেণ্য চলচ্চিত্রকার তারেক মাসুদের জন্মবার্ষিকী রবিবার (৬ ডিসেম্বর)। গত দুই বছর ধরে তার জন্মদিনকে কেন্দ্র করে চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসছে ‘তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট’। আগামী বছরের মার্চে তৃতীয়বারের মতো এই উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে।

তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট থেকে জানানো হয়েছে, এবারের উৎসবটি ডিসেম্বরে না হয়ে, মার্চে অনুষ্ঠিত হবে। উৎসবকে ঘিরে এরই মধ্যে শুরু হয়েছে ‘তারেক মাসুদ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা’র কার্যক্রম। এবারের বিষয় ‘ন্যায় বিচার আমার অধিকার’।

সর্বোচ্চ ১০ মিনিট সময়সীমার মধ্যে চলচ্চিত্রটি হতে পারে কল্পচিত্র, প্রামাণ্য চলচ্চিত্র ও এ্যানিমেশন। ১৬-২৫ বছর বয়সী যে কেউ এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। অংশগ্রহণে ইচ্ছুক প্রতিযোগীকে আগামী ৩১ জানুয়ারির মধ্যে নির্ধারীত ফরম পূরণ করে চলচ্চিত্র জমা দিতে হবে। প্রতিযোগিতায় জমা দেওয়ার জন্য চলচ্চিত্রগুলো হতে হবে ২০১৪ সালের ১ জুলাইয়ের পর নির্মিত।

নির্বাচিত সেরা ১০টি চলচ্চিত্র আগামী মার্চে ঢাকায় অনুষ্ঠিত ‘তারেক মাসুদ চলচ্চিত্র উৎসব’-এ প্রদর্শিত হবে। প্রতিযোগিতার সেরা চলচ্চিত্র নির্মাতাকে দেওয়া হবে ‘তারেক মাসুদ তরুণ চলচ্চিত্র নির্মাতা অ্যাওয়ার্ড’ এবং দুইজন প্রতিযোগীকে দেওয়া হবে বিশেষ সম্মাননা পুরস্কার।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকবেন ক্যাথরিন মাসুদ, মোরশেদুল ইসলাম, প্রসূন রহমান ও খুশী কবির।

প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই অনলাইন ঠিকানায়।

ওয়েব : www.tarequemasud.org/competition

ফেসবুক : https://www.facebook.com/events/1471300476506478/

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend