তারেককে গ্রেফতারে রাজশাহীর আদালতের তাগিদ

tareq-rahman-1_10848বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির অভিযোগে করা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ছেলে তারেক রহমানকে গ্রেফতার করতে তাগিদ দিয়েছেন রাজশাহীর মুখ্য মহানগর হাকিম আদালত।
রাজশাহীর মুখ্য মহানগর হাকিম আদালত-২ এর বিচারক মো. খালেদ হাসান মঙ্গলবার দুপুরে তারেক রহমানকে গ্রেফতার করতে পুনরায় আদেশ দেন।
বাদীপক্ষের আইনজীবী আসলাম সরকার জানান, তারেক রহমানের বিরুদ্ধে আদালত আগেই গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন। তিনি গ্রেফতার না হওয়ায় মঙ্গলবার আদালত তাকে গ্রেফতারে আবারও তাগিদ দিয়েছেন। একই সঙ্গে আগামী ২৫ মে মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।
বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা ২০১৪ সালের ২৪ ডিসেম্বর রাজশাহী মহানগর হাকিম আদালতে এ মামলা দায়ের করেন।
মিজানুর রহমান রানা বলেন, গত বছরের ১৫ ডিসেম্বর রাতে লন্ডনে বিজয় দিবসের এক আলোচনা সভায় তারেক রহমান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজাকার ও লালসালু বলে আখ্যায়িত করেন। এ ছাড়া মুক্তিযুদ্ধে জাতির জনক ও তার পরিবারের ভূমিকা নেই বলে মন্তব্য করেন।
তিনি আরও বলেন, আসামির এ ধরনের বক্তব্য রাষ্ট্রদ্রোহ ও মানহানিকর। তাই তার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend