‘আন্দোলন কলুষিত করতে নাশকতা করছে সরকার’

bnp_salauddinকুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা হামলায় অগ্নিদগ্ধ হয়ে বাসযাত্রী নিহত ও আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও বিচার দাবি করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।
বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ প্রেরিত জোটের এক বিবৃতি বলা হয়, সরকার চলমান গণতান্ত্রিক আন্দোলনকে কলুষিত করার জন্য এবং জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরানোর জন্য নাশকতামূলক কর্মকাণ্ডের আশ্রয় নিচ্ছে। চলমান গণতন্ত্র মুক্তি আন্দোলনকে নাশকতা ও সহিংস এবং জঙ্গী কর্মকাণ্ড হিসেবে দেশে বিদেশে উপস্থাপনের মাধ্যমে অবৈধ সরকারের পক্ষে সহানুভূতি অর্জনের দানবীয় কৌশল অবলম্বন করা হচ্ছে।
বিবৃতিতে বলা হয়, ২০ দলীয় জোট এই সমস্ত জঘন্য কর্মকাণ্ড ও অপকৌশলকে দৃঢ়ভাবে ঘৃণার সঙ্গে প্রত্যাখান করছে।
বিবৃতিতে প্রত্যেকটি পেট্রলবোমা নিক্ষেপসহ অন্যান্য নাশকতামূলক ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। তবে নিরপরাধ কোনো ব্যক্তিকে যেন রাজনৈতিক প্রতিহিংসামূলকভাবে এ সমস্ত ঘটনার শিকার বানানো না হয়। সে বিষয়েও সজাগ থাকতে হবে। কারণ আওয়ামী লীগের রাজনৈতিক চরিত্রই হচ্ছে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করা।
বিবৃতিতে আরও বলা হয়, ২০ দলীয় জোট মনে করে যে, যাত্রাবাড়ীতে বাসে পেট্রলবোমা হামলার মতোই চৌদ্দগ্রামের এই হামলা সুপরিকল্পিতভাবে সরকারি এজেন্টরাই করে থাকতে পারে, যাতে করে এর দায়ভার বিএনপিসহ ২০ দলীয় জোটের ওপর বর্তিয়ে রাজনৈতিক ফায়দা হাসিল করা যায়। এই জঘন্য হত্যাকাণ্ডের শিকার হয়ে যারা নিহত হয়েছেন তাদের প্রতি ২০ দলীয় জোট গভীর শোক এবং আহতদের আশু সুস্থতা কামনা করছে।
বিবৃতিতে বলা হয়, বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যারা বিদ্যুৎহীন এবং অন্যান্য সকল সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে সগৌরবে প্রকাশ্যে আনন্দ উৎসব করতে পারে তাদের পক্ষে যে কোনো অমানবিক কর্মকাণ্ড পরিচালনা করা সম্ভব বলে বিবৃতিতে মত প্রকাশ করা হয়।
বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করে বলা হয়, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে বিএনপিসহ ২০ দলীয় জোটের কোনো নেতাকর্মীকে সাক্ষাৎ করতে দেওয়া হচ্ছে না। আজকেও (মঙ্গলবার) ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীককে বেগম জিয়ার সঙ্গে সাক্ষাত করতে গেলে পুলিশ দুর্ব্যবহার ও হেনস্তা করেছে। এই ঘটনায় ২০ দলীয় জোট ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।’
বিবৃতিতে ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend