গুলিস্তান ও তেজগাঁওয়ে বাসে আগুন অগ্নিসংযোগকারীকে গণপিটুনি

newmarketরাজধানীর তেজগাঁও এলাকার নাবিস্কো মোড়ে আজ রাতে একটি যাত্রীবাহি বাসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। তবে আগুনে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
এর আগে বিকেলে নগরীর গুলিস্তানের পুরনো সিনেমা হলের সামনে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এসময় বিক্ষুব্ধ জনতার হাতে এক অগ্নিসংযোগকারী হাতেনাতে ধরা পড়ে। তাকে গণপিটুনি দেয়ার পর পুলিশে সোপর্দ করা হয়।
ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার (পরিদর্শক) মো. লিটন জানান, মঙ্গলবার রাত ৮টা ২৫ মিনিটে নাবিস্কো মোড়ে বলাকা পরিবহনের একটি যাত্রীবাহি বাসে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে যাওয়ার আগেই স্থানীয় লোকজন আগুন নেভায়। আগুনে গাড়ির বেশ কিছু আসন পুড়ে গেছে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে গুলিস্তানের পুরনো সিনেমা হলের সামনে যাত্রাবাড়ী থেকে মিরপুরগামী ‘শিখর’ পরিবহনের বাসে আগুন দেয়ার সময় এক যুবককে হাতেনাতে ধরে গণপিটুনি দেয় জনতা। পুলিশ ঘটনাস্থল থেকে ওই যুবককে জনতার হাত থেকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। আগুনের খবর পেয়ে দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নেভায়।
এদিকে আজ সন্ধ্যা সোয়া ৬টার দিকে গুলিস্তানের পুরনো সিনেমা হলের (গুলিস্তান শপিং কমপ্লেক্স) বহুতল ভবনের অষ্টম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
ওই বহুতল ভবনের লিফটের ফাঁকা জায়গায় জমে থাকা ময়লা স্তুপ থেকে আগুনের সূত্রপাত ঘটে। তবে ওই ফ্লোরের দোকানপাট ক্ষতি হয়নি বলে ফায়ার সার্ভিস সদর দফতর থেকে কর্তব্যরত কর্মকর্তা জানান।
ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, আগুন লাগার পরপরই দমকল বাহিনীর ৬টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নির্বাপণের কাজ শুরু করে। রাত ১০টার কিছুক্ষণ আগে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend