‘খালেদা জিয়া মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয়’

hanifশরীয়তপুর প্রতিনিধি : আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, খালেদা জিয়া ও তার দল বিএনপি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেন না। তাই তিনি আওয়ামী লীগকে মুক্তিযুদ্ধের দল হিসেবে স্বীকার করেন না।
দীর্ঘ প্রায় এক যুগ পর শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে মঙ্গলবার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
হানিফ আরও বলেন, খালেদা জিয়া পাকিস্তানের প্রেতাত্মা হয়ে বাংলাদেশের অস্তিত্ব ও দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নষ্ট করার জন্য এ দেশে রাজনীতি করছেন। খালেদা জিয়া বংলাদেশকে জঙ্গী রাষ্ট্রে পরিণত করেছিল। তার সময়ে বাংলাদেশ পাঁচ বার বিশ্বের সেরা দুর্নীতিগ্রস্ত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়। পাকিস্তানের এজেন্ট হিসেবে পাকিস্তানের অর্থায়নে দুই বার রাষ্ট্র ক্ষমতায় এসে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে প্রমাণিত করার চেষ্টা করেছিল। কিন্তু তার সে চেষ্টা বার বার বিফল হয়েছে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান রাড়ির সভাপতিত্বে সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় ২ ডজন নেতাকর্মী এবং স্থানীয় সংসদ সদস্য বক্তব্য রাখেন।
২০০৩ সালের ১০ মার্চ ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ কমিটি গঠন করা হয়েছিল। সুদীর্ঘ সাড়ে ১১ বছর পর অনুষ্ঠিত সম্মেলনে তৃণমূল থেকে হাজার হাজার নেতাকর্মী সম্মেলন স্থল ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে এসে উপস্থিত হয়। শত শত ব্যানার ফেস্টুনে সাজানো হয় সম্মেলন স্থল। সকাল সাড়ে ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও সম্মেলনের উদ্বোধন হয় দুপুর একটায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, কেন্দ্রীয় নেতা একেএম এনামুল হক শামীম, আমিনুল ইসলাম আমিন, নাহিম রাজ্জাক এমপি, নাভানা আকতার এমপি। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন— জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রব মুন্সি, সাধারণ সম্পাদক অনল কুমার দে, আওয়ামী লীগ নেতা ইকবাল হোসেন অপু, ছাবেদুর রহমান খোকা শিকদার ও আবুল ফজল মাস্টার।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend