বিদ্যুৎ বিপর্যয়, সারাদেশে বাড়তি নিরাপত্তা

m9h6go0a-e1410875692332_0জাতীয় গ্রিডে বিপর্যয়ের ফলে পুরো দেশ এখন অন্ধকারে। এই অন্ধকারের সুযোগ নিয়ে কেউ যাতে অপরাধ সংঘটিত করতে না পারে,সেজন্যে সারা দেশে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার একথা বলেছেন।

শনিবার সন্ধ্যায় তিনি বলেন, কতক্ষণে বিদ্যুৎ আসবে তা যেহেতু নিশ্চিত নয়, তাই পুলিশকে সারাদেশে বাড়তি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কোথাও যেন চুরি-ছিনতাইসহ কোনো রকমের অপরাধ সংঘটিত না হয় সে বিষয়ে বিশেষ নজর রাখার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশ প্রধান বলেছেন, রাজধানী ঢাকাসহ প্রতিটি মেট্রোপলিটন, বিভাগীয় ও জেলা শহরকে বিশেষ টহল ব্যবস্থা থাকে। বিদ্যুৎ সংযোগ না থাকার কারণে এ সব এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ছাড়াও দেশের প্রতিটি বাণিজ্যিক এলাকা পুলিশের টহল ব্যবস্থাকে জোরদার করা হয়েছে। বিশেষ স্থাপনা ও গুরুত্বপূর্ণ এলাকার নিরাপত্তা সবসময়ে জোরদার থাকার কথা উল্লেখ করে আইজিপি বলেছেন, দেশের প্রতিটি গুরুত্বপূর্ণস্থান ও স্থাপনায় সব সময় বিশেষ নিরাপত্তা ব্যবস্থার আওয়তায় থাকে।

পুলিশ সদর দফতর সূত্র জানায়, সন্ধ্যার আগে পুলিশ সদর দফতর থেকে মেট্রোপলিটন এলাকাসহ প্রতিটি পুলিশ সুপারের কার্যালয়ে বিশেষ নিদের্শনা দেওয়া হয়। নিদের্শনায় বলা হয়েছে, পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত সকল পুলিশ অফিসার নিজ নিজ এলাকায় দায়িত্ব পালন করবে। প্রসঙ্গত, শনিবার সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেয়। এতে সারাদেশ বিদ্যুৎহীন হয়ে পড়ে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend