জামায়াতের ৪৮ ঘণ্টার হরতাল শুরু হচ্ছে কাল থেকে

1414569562জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেয়া ফাঁসির রায়ের প্রতিবাদে এবং তার মুক্তির দাবীতে জামায়াতের ডাকা ৭২ ঘন্টার হরতালের দ্বিতীয় দফা শুরু হচ্ছে কাল রোববার থেকে। কাল রোববার সকাল ৬ টা থেকে শুরু হয়ে এ হরতাল শেষ হবে মঙ্গলবার সকাল ৬ টায়।

এর আগে একই ইস্যুতে প্রথম দফায় গত বৃহস্পতিবার সারাদেশে ২৪ ঘণ্টার হরতাল পালন করেছে দলটি। দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান দলের নেতা কর্মীদের প্রতি শান্তিপূর্ণ হরতাল পালনের আহ্বান জানিয়েছেন।

এদিকে আজ শনিবার নিজামীসহ দলের সকল নেতাকর্মীকে অবিলম্বে মুক্তির দাবীতে ঢাকাসহ সারাদেশে পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচী পালন করেছে দলটি। এ সময় পুলিশের সাথে জামায়াতকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে ঢাকার মিরপুরে।

এছাড়া রবিবার মানবতাবিরোধী অপরাধ মামলায় জামায়েতের নির্বাহী পরিষদ সদস্য মীর কাসেম আলীর বিরুদ্ধে রায় দেয়ার কথা রয়েছে। রায় বিপক্ষে গেলে পুনরায় ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচী ঘোষনার ইংগিত দিয়েছেন জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান। তিনি আজ নাটোরের ২০ দলীয় জোটের আয়োজিত সমাবেশে বক্তব্য দানকালে এ হুশিয়ারি উচ্চারন করেছেন। তিনি বলেন, যারা এ সমাজকে বিশ্বাস করে না তারা জামায়েতের নেতাদের জখম করতে মেতে উঠেছে। সরকার আব্দুল কাদের মোল্লাকে ফাঁসি দিয়েছে। জামায়েতের আমির মতিউর রহমান নিজামীকে ফাঁসি দেওয়ার ষড়যন্ত্র করছে। এর প্রতিবাদে হরতাল চলছে, সপ্তাহব্যাপী চলবে। আর কোনো রায় ঘোষণা করলে লাগাতার হরতাল চলবে। জেল-জুলুম-হত্যা করে সরকার বেশিদিন ক্ষমতায় টিকে থাকতে পাড়বে না।

একই সময় জামায়াত নেতা সেলিম উদ্দিন ও রুহুল কুদুস তালুকদারের নেতৃত্বে ঢাকার বিভিন্ন জায়গায় বিক্ষোভ সমাবেশ করেছে নেতা কর্মীরা। এ সময় বক্তারা নিজামীর মৃত্যুদণ্ডের রায় বাতিল এবং তার অবিলম্বে মুক্তির দাবী করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend