মাদক মামলায় চট্টগ্রামে একজনের যাবজ্জীবন

law_0বুধবার চট্টগ্রামের একটি আদালত মাদক আইনে দায়ের হওয়া একটি মামলায় আব্দুল আজিজ (৩৫) নামে একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন। একই রায়ে আদালত তাকে ২৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন। চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো.ওবায়দুস সোবহান এ রায় দেন।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভেকেট মো.ফখরুদ্দিন চৌধুরী বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) ও ৩ (খ) ধারায় আসামির বিরুদ্ধে রাষ্ট্রপক্ষে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন। দণ্ডিত আসামি আবদুল আজিজ নগরীর ডবলমুরিং থানার পোস্তার পাড় আবদুর রাজ্জাকের বাড়ি এলাকার আবদুল হালিমের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ১৩ জুলাই নগরীর কদমতলী এলাকায় উপ-সহকারী প্রকৌশলী (সেতু) কার্যালয়ের সামনে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে আজিজকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় তার কাছে সাত বোতল ফেনসিডিল পাওয়া যায়। পরে আজিজের দেয়া তথ্যমতে ঘটনাস্থলের পাশের একটি দেয়ালের কাছ থেকে আরও ৭৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক তপন কান্তি শর্মা বাদি হয়ে কোতয়ালী থানায় একটি মামলা করেন। এ মামলায় ২০০৯ সালের ১১ নভেম্বর আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। অভিযোগপত্রে উল্লিখিত ৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালত এ রায় দেন। রায় ঘোষণার সময় দন্ডিত আসামী আব্দুল আজিজ আদালতে হাজির ছিলেন। রায় ঘোষণার পর তাকে কারাগারে পাঠানো হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend