বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পাঁচদিনব্যাপী লালন স্মরণোৎসব

Kushtiaবৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পাঁচদিনব্যাপী লালন স্মরণোৎসব। বাউল সম্রাট ফকির লালন শাহ’র ১২৪তম তিরোধান দিবস উপলক্ষে এই উৎসবের আয়োজন করা হয়েছে। বাউল মেলা চলবে ২০ অক্টোবর সোমবার পর্যন্ত।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ছেঁউরিয়ায় ইতোমধ্যে অনুষ্ঠানের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। কুষ্টিয়া লালন একাডেমির আয়োজনে অনুষ্ঠানে সহযোগিতা করছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

জানা গেছে, আনুষ্ঠানিকভাবে বৃহস্পতিবার সন্ধ্যায় উৎসবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. গওহর রিজভী।

ইতোমধ্যেই লালন সাঁইজীর মাজারে আসতে শুরু করেছেন দেশ-বিদেশের অসংখ্য ভক্ত, অনুসারী ও দর্শনার্থীরা। কুষ্টিয়া শহরের কোলঘেঁষা কুমারখালীর কালী নদীর তীরে মাঠে বসানো হয়েছে লালন মেলা। স্টলে-স্টলে পসরা সাজিয়ে বসেছেন মেলায় অংশগ্রহণকারী ব্যবসায়ীরা। শিশুদের বিনোদনের জন্য নাগরদোলাসহ নানা ব্যবস্থা রাখা হয়েছে।

কুষ্টিয়া পুলিশ সুপার প্রলয় চিসিম সংবাদমাধ্যমকে বলেন, বাউল সাধক ফকির লালন শাহ’র প্রয়াণ দিবস উপলক্ষে আয়োজিত পাঁচদিনের স্মরণোৎসবকে নির্বিঘ্ন করতে পুলিশের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend