প্রবীণ সাংবাদিক ফওজুল করিমের ইন্তেকাল, খালেদা-মির্জা ফখরুলের শোক প্রকাশ

fuzlul karimসম্পাদক ফওজুল করিম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রাজধানীর গ্রীন রোডের সেন্ট্রাল হাসপাতালে বুধবার দুপুর সোয়া ১২টায় দৈনিক বাংলার সাবেক এই নির্বাহী সম্পাদক ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

১৯৩০ সালের ২৭ নভেম্বর বগুড়ার গাবতলীর বাগবাড়ি গ্রামে জন্মগ্রহণ করেন ফওজুল করিম। ১৯৫৫ সালে দৈনিক সংবাদ পত্রিকার মাধ্যমে তার সাংবাদিকতা জীবন শুরু। এরপর তিনি দৈনিক পাকিস্তান, স্বাধীনতার পর দৈনিক বাংলার বার্তার সম্পাদক ও নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেন।

খালেদা জিয়ার শোক

ফওজুল করিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এক শোকবাণীতে তিনি বলেন, আমাদের স্বাধীনতা অর্জনের পূর্বেই তার লেখনীতে দেশের স্বাধীকার, জাতীয় মুক্তি ও ঔপনিবেশিক শক্তি কর্তৃক এ দেশের মানুষকে শোষণ ও বঞ্চনার নানা দিক অত্যন্ত মূর্ত হয়ে উঠত।

খালেদা জিয়া মরহুম ফওজুল করিমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

মির্জা ফখরুল ইসলামের শোক

অপর এক শোকবার্তায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একজন খ্যাতিমান সাংবাদিক হিসেবে দেশ ও জনগণের জন্য তার লেখনী এবং সংগ্রামী ভূমিকার কথা এ দেশের মানুষের হৃদয় থেকে কোনোদিনও মুছে যাবে না।

মির্জা আলমগীর মরহুম ফওজুল করিমের রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারবর্গ ও আত্মীয়স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend