১০ টি দেশের ১০ রকম রূপসী নারী, যারা আপনার চোখে পাল্টে দেবে সৌন্দর্যের সংজ্ঞা!

rs_634x608-140625141612-634.esther-honig

সৌন্দর্যের সংজ্ঞা একেক মানুষের কাছে একেক রকম, এটা আমাদের জানা আছে। কিন্তু এই ভিন্নতা আসলে কতটা ভিন্ন? বিভিন্ন দেশের মানুষের কাছেই বা সৌন্দর্যের ধারণাটি কেমন? সুন্দর মানেই কি কেবল ফর্সা ত্বক আর নীল চোখ? তাহলে আজ দেখুন ১০টি একদম অন্যরকম ফোটোগ্রাফ। প্রত্যেকটি ছবিতেই আপনি অত্যন্ত রূপসী নারী দেখতে পাবেন, কিন্তু পরস্পর থেকে ভীষণ আলাদা। এই ছবিগুলো আপনার চোখে সৌন্দর্যের সংজ্ঞাটাই বদলে দেবে। চিরকালের মত!

২৪ বছর বয়সী এসথার হনিগ মিসৌরির কান্সাস সিটির একজন রেডিও জার্নালিস্ট। কিছুদিন আগে তিনি কিছু আন্তর্জাতিক গ্রাফিক ডিজাইনারদের সাথে কাজ করতে গিয়ে খেয়াল করেন, পৃথিবীর বিভিন্ন এলাকার মানুষের কাছে সৌন্দর্যের সংজ্ঞা অনেক ভিন্ন। এ ব্যাপারটি তুলে ধরার জন্য তিনি নিজের একটি ছবি (প্রচ্ছদের ছবিটি) প্রথম শ্রীলঙ্কার এক ডিজাইনারের কাছে পাঠান এবং তাকে বলেন, “আমার নাম এসথার হনিগ…… আমাকে সুন্দর করে দিন.” ফলাফল হিসেবে পাওয়া যায় ফটোশপ করা অদ্ভুত সুন্দর একটি ছবি, গোলাপি ঠোঁট এবং হালকা সবুজ আইশ্যাডো দেওয়া।

এই ঘটনার পর এসথার অন্যান্য দেশের ফটোশপ ডিজাইনারদের কাছে নিজের এই ছবি পাঠানো শুরু করেন। ডিজাইনাররা একটু অবাক হয়ে যান তার অদ্ভুত অনুরোধে। তিনি তাদেরকে বলেন, ওই দেশের ফ্যাশন ম্যাগাজিনের মেয়েদের মতো তাকে সুন্দরী করে দিতে। বেশিরভাগ ক্ষেত্রেই সৌন্দর্যের প্রতীক হিসেবে নীল/সবুজ চোখ এবং ফর্সা ত্বক দেখা যায়।

বাংলাদেশ

আর্জেন্টিনা

জার্মানি

ইন্ডিয়া

কেনিয়া

মরক্কো

ফিলিপাইন

আমেরিকা

অস্ট্রেলিয়া

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend