বালির পাহাড়ে রহস্যজনক মানুষখেকো গর্তের সন্ধান

14বালির পাহাড়ে রহস্যজনক মানুষখেকো গর্তের সন্ধান পাওয়া গেছে। শিকাগোর দক্ষিণ-পূর্ব প্রান্তে অবস্থিত ওহফরধহধ উঁহবং ঘধঃরড়হধষ খধশবংযড়ৎব’র বালিয়াড়িতে ঘুরতে গিয়ে হঠাৎ করেই সবার চোখের সামনে অদৃশ্য হয়ে যায় ৬ বছরের নাথান। নাথান যেখান থেকে অদৃশ্য হয়েছিল সেই জায়গার কাছাকাছি গিয়ে দেখা যায় সেখানে হঠাৎই তৈরি হয়েছে একটা গর্ত। উদ্ধারকারী দল তাড়াতাড়ি এসে বহু কষ্টে ছোট্ট নাথানকে উদ্ধার করে। এ ঘটনা সারা মার্কিন যুক্তরাষ্ট্রে নৃতত্ত্ববিদদের মধ্যে হইচই ফেলে দেয়। মাউন্ট বাল্ডির রহস্যজনক গর্তের রহস্যের কিনারা করতে উঠে পড়ে লাগেন তারা।
বিজ্ঞানীদের মতে এ গর্তগুলি আসলে এক ধরণের চোরাবালি। ভেজা ভারী বালির যে ধরণের চোরাবালির সঙ্গে সাধারণভাবে সবাই পরিচিত তার থেকে এ চোরাবালির চরিত্র বেশ খানিকটা ভিন্ন ধরণের। মানুষের তৈরি বালিয়াড়িতে হঠাৎ হঠাৎ এ ধরণের গর্ত তৈরি হতে পারে যেগুলি কোন বস্তুকে নিজের গহ্বরে টেনে নিতে সক্ষম।
জানা যায়, নাথান যে গর্তে পড়ে গিয়েছিল সেটার গভীরতা প্রায় ১১মিটার। তবে অদ্ভুতভাবে গর্তটা কিছুদিনের মধ্যে আবার অদৃশ্য হয়ে যায়। মাউন্ট বাল্ডিতে অবস্থিত ওই বালিয়ারির অনান্য জায়গায় জন্ম নেয় একই রকম আরেকটি গর্ত। একদিনের মধ্যে সেই গর্তও বুজে গিয়ে জন্ম নেয় নতুন রহস্যজনক অন্য গর্ত। পরে পার্ক কর্তৃপক্ষ বাধ্য হয়ে পার্কের ওই অংশ বন্ধ করে দেয়। 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend