শ্রীবরদীতে ঈদ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান

শ্রীবরদীতে ঈদ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান

স্টাফ রিপোর্টার:
মুজিব শতবর্ষ উপলক্ষে শেরপুরের শ্রীবরদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার পাচ্ছেন ২৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার। ২৬ এপ্রিল রোববার সকালে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালী যক্ত হয়ে গৃহ ও জমি প্রদান কার্যক্রম উদ্বোধন করেন। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ সোমেশ্বরীতে শ্রীবরদী উপজেলার ২৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার সদস্যদেরকে আনুষ্ঠানিক ভাবে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়।

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ। উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম। উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশাররফ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আতাউর রহমান, শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস, উপজেলা কৃষি অফিসার হুমায়ুন দিলদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমএ মতিন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম,  বীরমুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ। এসময় উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন। পরে পুষ্টি সপ্তাহ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে উপকারভোগী ২৫ টি পরিবারের মাঝে চাল, ডাল, তের সহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে শ্রীবরদীতে ৩য় পর্যায়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ২৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমি ও ঘর পাচ্ছে। ঘরগুলো নির্মাণ কাজের গুণগত মান ঠিক রাখতে সর্বদা তদারকি করা হয়েছে। ইতোপূর্বে ১ম ও ২য় পর্যায়ে শ্রীবরদীতে ৭০টি পরিবার ঘর ও জমি পেয়েছে। তিনি আরো বলেন, ৪র্থ পর্যায়ে শ্রীবরদীতে আরো ২৫টি ঘর বরাদ্দ রয়েছে।  উপকারভোগী যাচাই বাছাই শেষে দ্রুত ঘরগুলোর নির্মাণ কাজ শুরু হবে। এছাড়াও আশ্রয়ন প্রকল্পগুলোতে সুপেয় পানি ও বিদ্যুৎ এর সুব্যবস্থা করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend