শ্রীবরদীতে করোনা রোগী সনাক্ত: উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ ২০ বাড়ি লকডাউন

তাসলিম কবির বাবু, স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে করোনা ভাইরাসে সংক্রমিত (৫০) মহিলা রোগী সনাক্ত হয়েছে। রবিবার রাতে রোগী সনাক্ত হওয়ার খবরটি নিশ্চিত করেছে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ। ওই রোগী শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়া হিসেবে কর্মরত। তিনি উপজেলার পৌর শহরের সাতানি শ্রীবরদী (শান্তিবাগ) মহল্লায় বসবাস করত। এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নিবিড় ডায়াগনস্টিক সেন্টার, বর্ষা ডিজিটাল স্টুডিও সহ সংক্রমিত রোগীর আশেপাশের ২০টি বাড়ি পরবর্তী নিদের্শনা না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট নিলুফা আক্তার। কিন্তু কিভাবে তিনি সংক্রমিত হয়েছেন সে ব্যাপারে সঠিক কারণ জানাতে পারেনি উপজেলা স্বাস্থ্য বিভাগ।
জানা যায়, ওই মহিলা শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন যাবত আয়া হিসেবে কর্মরত। কিছুদিন যাবত তার সর্দি-কাশি ও হালকা জ্বর দেখা দেয়। গত শনিবার স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ওই মহিলা সহ ৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ল্যাবে পাঠানো হয়। রবিবার রাতে ওই মহিলা রোগীর করোনা সনাক্তের খবর নিশ্চিত করে স্বাস্থ্য বিভাগ। রবিবার রাতেই উপজেলা প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের লোকজন ওই রোগীকে এম্বুল্যান্সে করে শেরপুর সদরে করোনা আইসোলেশন বিভাগে পাঠিয়ে দেয়। এ ঘটনায় সংক্রমিত রোগীর বাড়ির আশেপাশের ২০টি বাড়ি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নিবিড় ডায়গনস্টিক সেন্টার ও বর্ষা ডিজিটাল স্টুডিও লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মন্জুর আহসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ার হোসেন, শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ রুহুল আমিন তালুকদার, সাংবাদিকবৃন্দ প্রমুখ। পরে রাতেই ওই এলাকা, হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও দোকানে লাল নিশান টানিয়ে দেওয়া হয়েছে। শ্রীবরদী চৌরাস্তা থেকে বাস স্ট্যান্ড পর্যন্ত রাস্তাটিও বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত উক্ত এলাকায় লোকজন যাতায়াত এবং ওইসব প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার বলেন, করোনা রোগী সনাক্ত হওয়ায় ওই রোগীর বসবাসরত আশাপাশের ২০টি বাড়ি লকডাউন করা হয়েছে। পাশাপাশি ওই মহিলা হাসপাতালে আয়া হিসেবে কর্মরত থাকায় শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নিবিড় ডায়াগনস্টিক সেন্টার, বর্ষা ডিজিটাল স্টুডিও বন্ধ ঘোষনা করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend