শ্রীবরদীতে হাসপাতলের জুরুরী বিভাগ চালু

তাসলিম কবির বাবু, স্টাফ রিপোর্টার:
চিকিৎসা সেবা নিতে আসা সাধারন লোকজনের জন্য শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুরুরী বিভাগ চালু করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ার হোসেন খবরটি নিশ্চিত করেছেন। বিশেষ ব্যবস্থায় হাসপাতালের প্রাথমিক চিকিৎসা সেবার বিষয়টি নিশ্চিত হওয়ায় সুধি মহলের অনেকেই সাধুবাদ জানিয়েছে।
জানা যায়, রবিবার রাতে শ্রীবরদীতে প্রথম করোনা ভাইরাসে সংক্রমিত (৫০) মহিলা রোগী সনাক্ত হয়। ওই মহিলা শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়া হিসেবে কর্মরত। করোনা রোগী সনাক্তের খররে মুহুর্তেই এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। পরে রবিবার রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নিবিড় ডায়াগনস্টিক সেন্টার, বর্ষা ডিজিটাল স্টুডিও সহ সংক্রমিত রোগীর আশেপাশের ২০টি বাড়ি পরবর্তী নিদের্শনা না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট নিলুফা আক্তার। হাসপাতাল বন্ধ হওয়ায় দুশ্চিন্তায় পড়ে যায় প্রাথমিক চিকিৎসা সেবা প্রার্থীরা। পরে জেলা প্রশাসন ও জেলা সিভিল সার্জনের পরামর্শক্রমে সোমবার দুপুর থেকে বিশেষ ব্যবস্থায় শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুরুরী বিভাগে সেবা কার্যক্রম চালু করা হয়।
সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ার হোসেন জানান, হাসপাতালে আগত সেবাপ্রার্থীদের কথা চিন্তা করে জুরুরী বিভাগ চালু করা হয়েছে। এছাড়াও হাসপাতলের সন্দেহভাজন কর্মকর্তা-কর্মচারীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজের করোনা ল্যাবে পাঠানো হয়েছে। তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রিপোর্ট পেলে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend