শ্রীবরদীতে স্কুলের জমিতে দোকান ঘর

শেরপুরের শ্রীবরদীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে দোকান ঘর নির্মান ও এক মাদ্রাসার জমি অবৈধভাবে ভোগ দখলের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকাবাসী শিক্ষা প্রতিষ্ঠানের জমি উদ্ধারের আবেদন জানিয়েছে।

জানা গেছে, উপজেলার ভেলুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জহুরুল ইসলাম মজনু চেয়ারম্যান থাকাকালীন ভেলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১২ শতাংশ জমি জোড় পূর্বক দখল করে দোকান ঘর নির্মান করে। বিদ্যালয় ম্যানেজিং কমিটি দখলকৃত জমি উদ্ধারের চেষ্টা করলে উল্টো জহুরুল হক মজনু ২০০২ সালে ডিসি, ইউএনও, সহকারী কমিশনার (ভূমি)ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা করে। কিন্তু আদালত স্কুলের পক্ষে রায় দেয়। পরবর্তীতে ভুমি জবরদখলকারী ছানি মামলা দায়ের করেন। তাতেও আদালত স্কুলের পক্ষে রায় দেয়। এ রায়ের পর ম্যানেজিং কমিটি জমি উদ্ধারে গেলে চতুর জহুরুল ইসলাম মজনু আরো একটি মামলা দায়ের করেন। এ মামলাও বিদ্যালয়ের পক্ষে রায় দেয়। কিন্তু জহিরুল ইসলাম মজনু শক্তির জোড়ে এখনও স্কুলের জমি জোড় পূর্বক দখলে রেখে দোকান ঘর নির্মান করে দখলে আছে। এ নিয়ে ওই ইউনিয়নের ইউপি সদস্য মোঃ আরিফ হোসেন মিঠু বিদ্যালয়ের জমি উদ্ধারে উপজেলা নির্বাহী অফিসার সহ উদ্ধতন কর্তুপক্ষের নিকট লিখিত আবেদন করেছে।

অপরদিকে একই ব্যক্তি তাঁর ছেলে হিমু তালুকদারের নামে ভেলুয়া আলিম মাদ্রাসার ১৫ একর জমি ও ২টি পুকুর নামে মাত্র লিজ নিয়ে ভোগ করছে। জহুরুল হক মজনু ওই মাদরাসার শিক্ষক প্রতিনিধি ও তাঁর ছেলে কম্পিউটার শিক্ষক হওয়ায় উক্ত ভুমি ও পুকুরের প্রকাশ্যে নিলাম না দিয়ে নিজেদের নামে নামে মাত্র লিজ নেয়ায় প্রতিষ্ঠান বিপুল পরিমাণ অর্থ থেকে বঞ্চিত হচ্ছে। তাছাড়া জহুরুল হক মজনু মাদসার ১৫ একর জমি থেকে ৩ একর জমি নিজের সম্পত্তি বলে ৫ লক্ষ টাকার বিনিময়ে অন্যকে বন্ধক দিয়েছে। ওই জমিতে টাংগার পাড়া গ্রামের বাহাদুর,বদাই ও মোনাহার ঘর বাড়ি নির্মান করেছে। এ নিয়ে চাংপাড়া গ্রামের মোঃ সুলতান মিয়া প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছে।

এ ব্যাপারে ভেলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ বলেন, উক্ত জমি সে সময় চেয়ারম্যান হিসাবে ক্ষমতার দাপটে জহুরুল ইসলাম মজনু দখল করে দোকান ঘর নির্মান করে ভাড়া দিয়ে আসছে। এ নিয়ে একাধিকবার মামলায় রায় পেলেও জহুরুল ইসলাম মজনু আদালতের রায় অমান্য করে এখন জমি দখল করে আছে। আমি এ জমি উদ্ধারে গেলে আমার বিরুদ্ধে ৩টি মামলা দায়ের করে।

 

 

 

 

 

 

 

 

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend