তদন্ত কমিটি গঠন, ওসি ক্লোজড : আদালতে আসামি নেওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ৭

rteeeআদালতে আসামি নেওয়ার পথে গাজীপুরের পোড়াবাড়ি এলাকায় একটি লেগুনার সঙ্গে বিপরীত দিক থেকে আসা ট্রাকের মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশসহ ১১ জন আহত হয়েছেন। সোমবার বিকেল ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
ওই ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগ এনে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোতালেব হোসেনকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) দেলোয়ার হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
সড়ক দুর্ঘটনায় আহত পুলিশ সদস্য ও আসামিদের দেখতে সোমবার রাত পৌনে ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সময় বলেন, দুর্ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
সড়ক দুর্ঘটনাটি উদ্দেশ্যপ্রণোদিত কি না— এমন প্রশ্নের জবাবে স্বারষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘এটা এ মুহূর্তে বলা যাচ্ছে না। বিষয়টি তদন্ত করে দেখা হবে।’
গাজীপুরের পুলিশ সুপার (এসপি) হারুন অর রশিদ জানান, দুর্ঘটনাস্থলেই মারা যান ছয় আসামি। তাদেরকে বিভিন্ন মামলায় গ্রেফতার দেখানো হয়েছিল। এ ছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান মোস্তফা কামাল (৫৮) নামে এক পুলিশ সদস্য।
নিহত ছয় আসামি হলেন— শ্রীপুর এলাকার সোহেল (২৫), মানিক (২২), মমিনুল (২৪), মনির, সোহরাব ও মাসুদ।
আহতরা হলেন— পুলিশ সদস্য মোস্তফা (৫০), আনোয়ার হোসেন, (৪০), জুলহাস (৫০) ও আশরাফ (৩৫); আসামি মোবারক (৫৫), মোতালেব (৫০), সাইফুল (২৫), কামাল (৩৮) ও তোফাজ্জল হোসেন (৩০)।
গাজীপুরের সিভিল সার্জন আলী হায়দার খান জানান, হাসপাতালে ছয়জনের লাশ রয়েছে। এ ছাড়া প্রাথমিক চিকিৎসা শেষে তিন পুলিশ ও দুই আসামিকে ঢাকায় পাঠানো হয়েছে। তিনজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। বাকি পাঁচজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
তিনি আরও জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে পুলিশ সদস্য মোস্তফা মারা যান।
পুলিশ সুপার হারুন অর রশিদ আরও জানান, বিভিন্ন মামলার ১৩ আসামি নিয়ে উপ-পরিদর্শক (এসআই) নুর-ই আসাদের নেতৃত্বে পাঁচ সদস্যের একদল পুলিশ লেগুনায় করে গাজীপুর আদালতে যাচ্ছিল। লেগুনাটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পোড়াবাড়িতে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগতির ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লেগুনাটি দুমড়েমুচড়ে গেলে ঘটনাস্থলেই মারা যায় ছয়জন।
তিনি আরও জানান, পুলিশ, লেগুনাচালক, হেলপারসহ ১২ জন আহত হন। স্থানীয়রা আহতদের নিকটস্থ বিভিন্ন হাসপাতালে পাঠায়। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend