ইন্টারনেট ডট অর্গ নিয়ে গ্রাহকদের মধ্যে বিভ্রান্তি

FB_BD_Internet_0_1বিশ্বের বিভিন্ন অঞ্চলের ইন্টারনেট সুবিধা বঞ্চিত মানুষের কাছে ইন্টারনেট সেবা পৌঁছে দিতে ২০১৩ সালে ফেসবুক চালু করে ইন্টারনেট ডট অর্গ। আর চলতি মাসের ১০ তারিখে বাংলাদেশে রবি’র মাধ্যমে এই সেবা চালু করে ফেসবুক। বিনামূল্যের এই ইন্টারনেট সেবা ব্যবহার করে ফেসবুকসহ ২৯টি সাইট বিনামূল্যে ব্যবহারের সুযোগ দেওয়া হয়েছিল।

কিন্তু কয়েকদিন পরই ব্যবহারকারীরা এই সেবা নিয়ে বিভিন্ন অভিযোগ জানাতে শুরু করেন। তাদের অভিযোগ, ইন্টারনেট ডট অর্গ ব্যবহার করে ফেসবুক ব্রাউজ করলে কোন ছবি দেখা যাচ্ছে না। বরং কোন ছবিতে ক্লিক করলে আলাদা ইন্টারনেট প্যাক কেনার কথা বলা হচ্ছে।

এর পাশাপাশি অনেকেই অভিযোগ জানিয়ে বলেছেন, ইন্টারনেট ডট অর্গ থেকে নির্দিষ্ট কিছু ওয়েবসাইট ফ্রি ব্রাউজিংয়ের কথা বলা হলেও অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হচ্ছে। আর এ নিয়ে ফেসবুকে একটি ইভেন্টও চালু করেছেন ক্ষুব্ধ রবি গ্রাহকরা।

এ বিষয়ে যোগাযোগ করা হলে রবি’র ভাইস প্রেসিডেন্ট (কমিউনিকেশনস ও কর্পোরেট রেসপনসিবিলিটি) ইকরাম কবির জানান, “আমরা সবসময় বলে আসছি ইন্টারনেট ডট অর্গের মাধ্যমে ফেসবুকের লাইট ভার্সন ব্যবহার করা যাবে এবং এর মাধ্যমে ছবি কিংবা ভিডিও দেখার জন্য আলাদা চার্জ প্রযোজ্য হবে। তবে প্রাথমিকভাবে ৩-৪ দিন ফেসবুক পুরোপুরিভাবে ব্যবহারের সুযোগ দেওয়া হয়েছিল।” তিনি আরও জানান, “এই প্রকল্প মূলত চালু করা হয়েছে ইন্টারনেট সুবিধা বঞ্চিত মানুষকে ইন্টারনেট ব্যবহারের সুযোগ করে দিতে। আর এর মাধ্যমে তাদের শুধুমাত্র বিনামূল্যের ইন্টারনেট সেবাই দেওয়া হচ্ছে না, দেশের জনপ্রিয় কিছু ওয়েবসাইট ব্যবহারের সুযোগও দেওয়া হচ্ছে।”

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend