ডুয়েল সিমের দিন গেল, এবার ১ সিমেই ৯টি নম্বর!

image_219650.3আজকের দ্রুত জীবনযাত্রার সঙ্গে তাল মিলিয়ে ব্যক্তিগত কর্মজীবনকে আলাদা রাখতে অনেকেই একাধিক নম্বর ব্যবহার করেন। আর একাধিক নম্বর ব্যবহার করলে একাধিক মোবাইল ব্যবহারও জরুরি হয়ে পড়ে। এবার সে সমস্যা দূর হতে চলেছে। মোবাইল সংস্থা ব্ল্যাকবেরি এমন একটি ভার্চুয়াল সিম পরিষেবা চালু করতে চলেছে যাতে সর্বাধিক ৯টি নম্বর ব্যবহার করা যাবে।
পরিষেবাটি নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন টেলিকম সংস্থা এবং ট্রাইয়ের সঙ্গে কথাবার্তাও বলেছে ব্ল্যাকবেরি। সংস্থার ভারতের ম্যানেজিং ডিরেক্টর সুনীল লালবাণী জানাচ্ছেন, ‘আমরা ট্রাইয়ের সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছি। আফ্রিকার কয়েকটি দেশে একটি পাইলট প্রোজেক্টও চলছে। যেখানে পরীক্ষামূলকভাবে এই পরিষেবা চালু করা হয়েছে। সেখানে সাফল্য মিলেছে। সব কিছু ঠিকঠাক চললে চলতি বছরের শেষেই এই পরিষেবা ভারতে চালু করা সম্ভব হবে।’
কী ভাবে কাজ করবে সিমটি?
সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই ভার্চুয়াল সিমে এক সঙ্গে সর্বাধিক ৯টি মোবাইল নম্বর ব্যবহার করা যাবে। এ ক্ষেত্রে ৯টি ভিন্ন টেলিকম সংস্থার পরিষেবা পেতে পারেন ব্যবহারকারী। অনেকেই কথা বলার জন্য, ইন্টারনেট সার্ফ করার জন্য এবং এসএমএস করার জন্য ভিন্ন ভিন্ন সিম ব্যবহার করেন। তাঁরা বিশেষভাবে উপকৃত হবেন। এর অন্য একটি সুবিধাও রয়েছে। একাধিক সিম এবং মোবাইল ব্যবহার করার ঝামেলা থেকে মুক্তি মিলবে। বিশেষজ্ঞদের মত, বর্তমান মোবাইলের বাজারে ব্ল্যাকবেরি অনেকটাই পিছিয়ে পড়েছে অ্যাপল এবং স্যমসাঙের দাপটে। এই পরিষেবার মাধ্যমে ফের একবার ঘুরে দাঁড়াতে পারে সংস্থাটি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend