যৌন হয়রানির অভিযোগে আত্মহত্যা

Suicide]ভারতের কেরালায় সরকারচালিত একটি ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগের পর আত্মহত্যার চেষ্টা করেছে চার কিশোরী এ্যাথলেট। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে। বাকি তিনজনের অবস্থা সঙ্কটজনক। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার।
মৃত্যুবরণ করা কিশোরীর নাম অপর্ণা রমাভদ্র (১৬)। বাকি তিনজন বর্তমানে আলাপ্পুজা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। এদের মধ্যে দুই এ্যাথলেট জাতীয় স্বর্ণপদকপ্রাপ্ত।
ওই চার কিশোরীই গত বুধবার সন্ধ্যায় পুলিশের কাছে জবানবন্দী দিয়েছে। বুধবার বিকেল ৩টার দিকে এক ধরনের বিষাক্ত ফল খাওয়ার আগে অপর্ণা একটি চিরকুট লিখে যায়।
অপর্ণার মা জানান, কিছুদিন আগে সে যৌন হয়রানির কথা আমাদের জানায়। প্রশিক্ষণ কেন্দ্রটির প্রশিক্ষক, কর্মকর্তা ও বড় ভাইদের হাতে সে প্রায়ই যৌন হয়রানির শিকার হতো বলে জানিয়েছিল।
তবে ইনস্টিটিউটটির কর্মকর্তারা এ অভিযোগ অস্বীকার করেছেন। তাদের দাবি, তিন দিন আগে ওই কিশোরীরা তাদের এক আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে যোগ দেয়। সেখানে তারা মদপান করে ও ইনস্টিটিউটে ফেরার সময় তাদের কাছে বিয়ারের বোতল ছিল। এ সময় ইনস্টিটিউটটির কর্মকর্তারা বিয়ারের বোতলের ব্যাপারে তাদের জিজ্ঞাসাবাদ করেন।
বিষয়টি জানাজানি হলে অনেকেই তাদের ভর্ৎসনা করে। এ গঞ্জনা সইতে না পেরেই হয়তো তারা আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছে বলে দাবি করেছেন তারা।
এ ঘটনার পর পরই তা তদন্তের নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী সর্বানন্দ সন্ন্যাল।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend