রিয়ালের দুঃখ বাড়িয়ে বেঞ্জেমাও ডাগআউটে

Benzemaতাহলে কি কোপা দেল রে আসরের পর চ্যাম্পিয়ন্স লিগ ফুটবল থেকেও ছিটকে পড়ছে রিয়াল মাদ্রিদ? স্পেনের ঐতিহ্যবাহী ক্লাবটির ভক্তদের মনে ভর করেছে এমন আতঙ্ক। সেই আতঙ্ক আরও বাড়িয়ে দিয়েছেন ফরাসি তারকা ফুটবলার করিম বেঞ্জেমা। ইনজুরির কারণে বুধবার রাতে মাঠে নামতে পারছেন না তিনি; থাকছেন সাইড বেঞ্চে।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদ। গত বছর ফাইনালে এই অ্যাতলেটিকোকে হারিয়েই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে রিয়াল। কিন্তু এরপরই যেন ছন্দ পতন। গত ৭ ম্যাচে একবারও নগর প্রতিদ্বন্দ্বীদের হারাতে পারে নি কার্লো অ্যানচেলোত্তির দল। উল্টো অ্যাতলেটিকোর কাছে হেরেই কোপা দেল রে ফুটবল থেকে এবারে ছিটকে পড়তে হয়েছে রিয়াল মাদ্রিদকে।

স্প্যানিশ লিগের শিরোপা জয়ের দৌড়েও রিয়ালের সামনে বাধার দেওয়াল দিয়ে দিয়েছে দিয়াগো সিমোনির দল। আর চ্যাম্পিয়ন্স লিগে দুই দলের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগটি নিষ্পত্তি হয়েছে গোলশূন্য ড্র দিয়ে। ফলে বুধবার রাতে রিয়ালের মাঠে ম্যাচটি স্কোরিং ড্র করতে পারলেও সেমিফাইনালে চলে যাবে অ্যাতলেটিকো। আর রিয়ালকে নিতে হবে বিদায়। আর এর আগে ইনজুরি সমস্যায় মাথায় হাত রিয়াল শিবিরে।

স্প্যানিশ লিগের খেলায় মালাগার বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়ায় অ্যাতলেটিকোর বিপক্ষে খেলতে পারছেন না গ্যারেথ বেল ও লুকা মদরিক। কার্ডগত সমস্যার কারণে খেলতে পারছেন না ব্রাজিলিয়ান তারকা মার্সেলো। এর সঙ্গে মঙ্গলবার নতুন করে রিয়ালের ডাগআউট বা সাইড বেঞ্চে যোগ হয়েছে বেঞ্জেমার নাম। গত সপ্তাহে হাঁটুর ইনজুরিতে পড়া বেঞ্জেমার পক্ষে অ্যাতলেটিকোর বিপক্ষে খেলতে না পারার বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল কর্তৃপক্ষ। আর তাতেই মাথায় হাত রিয়াল ভক্তদেরও। কেননা, এক ক্রিশ্চিয়ানো রোনালদো ছাড়া তাহলে তো অ্যাতলেটিকোকে হারানোর মতো আর কোনো ফুটবলারই থাকল না রিয়াল মাদ্রিদে।

এমনিতেই পূর্ণ শক্তির দল নিয়ে অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে পারছে না রিয়াল। সেখানে বেঞ্জেমা-বেল-মদরিক-মার্সেলোকে ছাড়া মাঠে নেমে কতটুকু কি করতে পারবে কার্লো অ্যানচেলোত্তির দল?

কঠিন চাপের মধ্য দিয়েই ‍সান্তিয়াগো বার্নাব্যুতে অ্যাতলেটিকোর মুখোমুখি হতে হচ্ছে রিয়াল মাদ্রিদকে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend