বান্দরবানে চোরাকারবারীদের হামলায় ২ সাংবাদিক আহত

Bandarban-Hamla-PiC-01বান্দরবানে চাল চোরাকারবারীদের হামলায় দুই সাংবাদিক আহত হয়েছেন। বান্দরবান বাজারের এক নম্বর গলিতে মঙ্গলবার বিকেল ৪টায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- একুশে টিভি বান্দরবান জেলা প্রতিনিধি নজরুল ইসলাম টিুট (২৯) ও আজকের চট্টগ্রাম পত্রিকার জেলা প্রতিনিধি নূর হোসেন (২৮)।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাজারের এক নম্বর গলিতে রাস্তার ওপর সরকারি ন্যায্যমূল্যের (ওএমএস) চাল পাচারের উদ্দেশে ও এমএস লেখা বস্তা থেকে সরিয়ে অন্য বস্তায় পরিবর্তন করছিল চোরাকারবারীরা। খবর পেয়ে স্থানীয় সাংবাদিকরা ছবি তুললে চাল চোরাকারবারী চক্রের হোতা আহম্মদ কবির ও সাইফুদ্দিন হিরো লাঠি দিয়ে সাংবাদিকদের ওপর হামলা চালান।

এ সময় একুশে টিভি জেলা প্রতিনিধি নজরুল ইসলাম টিটু ও আজকের চট্টগ্রাম পত্রিকার জেলা প্রতিনিধি নূর হোসেন গুরুতর আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় সদর থানায় একটি মামলা করা হয়েছে।

আহত সাংবাদিক টিটু বলেন, ‘দীর্ঘদিন ধরে চাল চোরাকারবারী চক্র খোলা বাজারের ন্যায্যমূল্যের চালের বস্তা পরিবর্তন করে দেশের বিভিন্ন স্থানে পাচার করে আসছে। খবর পেয়ে বস্তা পরিবর্তনের ছবি তোলার সময় চোরাকারবারীরা আমাদের ওপর হামলা চালায়।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) সমুন বড়ুয়া জানান, হামলার ঘটনায় একটি মামলা করা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় স্থানীয় সাংবাদিকরা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে দেখা করেছেন।

এদিকে হামলার ঘটনায় বান্দরবান প্রেস ক্লাব, টিভি রিপোর্টার্স এসোসিয়েশন, রিপোটার্স ক্লাবসহ গণমাধ্যমকর্মীরা তীব্র নিন্দা ও দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend