খালেদার কার্যালয় থেকে সময় টিভির সরঞ্জাম জব্দ

Khaleda-Office-1বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয় থেকে সময় টেলিভিশনের সম্প্রচার সরঞ্জাম জব্দ করেছে পুলিশ।
বিএনপি চেয়ারপারসনের সঙ্গে ৩ জানুয়ারি থেকে ওই কার্যালয়ে অবস্থানরত সময় টেলিভিশনের এক সাংবাদিক তার সঙ্গে থাকা লাইভ ব্রডকাস্ট ডিভাইস (ব্যাকপ্যাক) মঙ্গলবার বিকেলে বাইরে থাকা সহকর্মী শাতিলা শারমিন ও রুহুল রহমান সোহাঈলকে হস্তান্তর করতে যান। এ সময় পুলিশ তা জব্দ করে।
ওই কার্যালয় ফটকে কর্তব্যরত এক পুলিশ কর্মকর্তা দ্য রিপোর্টকে বলেন, ‘এভাবে একটি স্বয়ংক্রিয় যন্ত্র কার্যালয় থেকে বেরিয়েছে, তা কোনোভাবেই দেওয়া যায় না। এটি জব্দ করা আমাদের দায়িত্ব।’
পুলিশের কর্মকর্তারা প্রথমে কার্যালয় থেকে বের করা যন্ত্রটি পরীক্ষা করেন। এরপর তারা শাতিলা শারমিনের সঙ্গে কথা বলেন। পরে গোয়েন্দা পুলিশের মাইক্রোবাসে যন্ত্রটি তুলে নিয়ে যাওয়া হয়।
ফটকের সামনে থাকা সাদা পোশাকের পুলিশ কর্মকর্তারা রিপোর্টার শাতিলা শারমিনের ঠিকানা-টেলিফোন নম্বর লিখে রাখেন।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের সহকারী কমিশনার নুরুল আলম বলেন, ‘ব্রডকাস্ট যন্ত্রটি গোপনে বের করা হচ্ছিল, আমাদের কাছে তা অস্বাভাবিক মনে হয়েছে। তাই আটক করা হয়েছে।’
যাচাই-বাছাই করে তা সময় টিভির নিশ্চিত হলে ফেরত দেওয়া হবে বলে জানান তিনি।
গত ৩ জানুয়ারি খালেদা কার্যালয়ে আটকে পড়ার পর সময় টিভি ও এনটিভির দুজন সংবাদকর্মীও ক্যামেরা নিয়ে ভেতরে থেকে যান। তারা এখনও সেখানে রয়েছেন।
ব্যাকপ্যাকের মাধ্যমে সময় টিভি ওই কার্যালয়ের ভেতরের ঘটনা সরাসরি সম্প্রচার করত। কিন্তু এখন আর প্রয়োজন নেই বলে ব্যাকপ্যাকটি টিভি কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ফেরত আনা হচ্ছিল বলে টেলিভিশনের সংবাদকর্মীরা জানান।
সময় টেলিভিশনের মালিকানায় রয়েছেন বর্তমান সরকারের খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের ভাই চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend