বিএনপির সিটি নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে খন্দকার মাহবুবের ব্যাখ্যা

Khandaker-Mahbub-Hossainআসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ গ্রহণ করতে যাচ্ছে বিএনপি। ইতিমধ্যে দলটির তিন মেয়র পদপ্রার্থী মনোনয়নপত্র জমাও দিয়েছেন। নির্বাচনে অংশ নেয়ার কারন তুলে ধরেছেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি খন্দকার মাহবুব হোসেন।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন নিয়ে বিএনপির অবস্থান ব্যাখ্যা করেন তিনি।

খন্দকার মাহবুব হোসেন বলেন, বিএনপি নির্বাচনে অংশ না নিলে বিদেশিদের কাছে সরকার বলতো, দেখুন আমরা আগেই বলেছিলাম বিএনপি নির্বাচন চায় না ওরা জঙ্গিবাদী।

বিএনপি নির্বাচনকে ভয় পায় না। সিটি নির্বাচনেই তা দেখা যাবে বলে দাবি করেন খন্দকার মাহবুব।

সরকারকে উদ্দেশ করে খন্দকার মাহবুব বলেন, সিটি নির্বাচনে ৫ জানুয়ারির পুনরাবৃত্তি করে সরকার যদি আবারও সেই খেলায় মেতে ওঠে তাহলে এই খেলাই হবে শেষ খেলা। অনেক খেলা হয়েছে, আশা করি, আর সেই খেলা খেলতে যাবেন না।

সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হতে হবে। কোনো প্রকার হয়রানি করলে বা সভা সমাবেশ, মিছিলে বাধা দিলে পরিণতি যা হবার তাই হবে বলেও সরকারকে হুঁশিয়ার করেন তিনি।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি জাতীয় নির্বাচনে অংশ নেয়নি বিএনপি। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল সরকার একতরফা নির্বাচন করেছে বলে অভিযোগ করে দলটি। এ কারণে এ সরকারে অধীনে নির্বাচন না করার সিদ্ধান্তে অনড় ছিল। এ কারণে ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির অংশগ্রহণ অনিশ্চিত ছিল। তবে এখন নেতাদের বক্তব্যে স্পষ্ট যে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট তিন সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend