নান ধর্ষণে অভিযুক্তের পক্ষে লড়তে রাজি নয় আইনজীবীরা

kolkataপশ্চিমবঙ্গের রাণাঘাটের মিশনারি স্কুলে ডাকাতি ও ধর্ষণের ঘটনায় অভিযুক্তের পক্ষে মামলায় লড়বে না স্থানীয় বার অ্যাসোসিয়েশন।
রানাঘাট বার এ্যাসোসিয়েশনের সভাপতি মিলন সরকার জানিয়েছেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, রানাঘাট ডাকাতি ও সিস্টার ধর্ষণের মতো জঘন্য অপরাধে অভিযুক্তের পক্ষে শুনানি করার জন্য কেউ দাঁড়াব না।’
এর আগে মুম্বাই থেকে মুহম্মাদ সেলিম ওরফে সালিম শেখ নামে এক ব্যক্তিকে আটক করে সিআইডি। বৃহস্পতিবার তাকে স্থানীয় আদালতে তোলা হয়। কিন্তু তার পক্ষে সওয়াল করার জন্য কোনো উকিলই রাজি হয়নি।
শুক্রবার আটক সালিম শেখকে রানাঘাট মহকুমা আদালতে তোলা হয়। সিআইডি ১৪ দিনের রিমান্ড চাইলে আদালত তা মঞ্জুর করেন। এর আগে গোপাল সরকারকে আটক করে বৃহস্পতিবার আদালতে তোলা হলে তার ক্ষেত্রেও ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।
তবে বার এ্যাসোসিয়েশনের সদস্যরা আদালতে শুনানি না করলেও উপবিভাগীয় আইন সহকারী কমিটির সাহায্য পাবে সালিম ও গোপাল। উপবিভাগীয় আইন সহকারী কমিটির প্রতিনিধি তথা আইনজীবী বাসুদেব মুখোপাধ্যায় জানিয়েছেন, কমিটির তরফে তাকে নিযুক্ত করা হয়েছে। তিনি জানান, গোপাল সরকার ও সালিম শেখের জন্য তিনি সওয়াল করবেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend