এই রান চেজ করা সম্ভব

bd-cricket_thereport24-1বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ভারত ৩০৩ রানের যে টার্গেট দিয়েছে বাংলাদেশের পক্ষে তা অবশ্যই চেজ করা সম্ভব। আমি মনে করি, বাংলাদেশের যে মানে ব্যাটসম্যান আছে, পরিকল্পনা করে ব্যাটিং করলে এই রান চেজ করা অসম্ভব কিছু নয়। প্রথম ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে অন্তত ৮০ রান করতে হবে। এভাবে আস্তে আস্তে পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে হবে। ৪০ ওভার শেষে যেন ৩-৪ উইকেটের বেশি না পড়ে। ২২০-২৩০ রান তখন স্কোর বোর্ডে থাকলে ভাল হবে; বাংলাদেশের জয়ের সম্ভাবনা থাকবে।
আমি কাল (বুধবার) বলেছিলাম বাংলাদেশকে সুযোগগুলো কাজে লাগাতে হবে। কিন্তু বাংলাদেশ সব সুযোগ কাজে লাগাতে পারেনি। আম্পায়ারের একটি সিদ্ধান্ত আমাদের পক্ষে আসেনি। এটা দুভার্গ্য। তবে খেলায় এমন হতেই পারে, যা হবার হয়ে গেছে। এগুলো এখন ভেবে লাভ নেই।
আমিও আবারও বলছি, অবশ্যই এই রানটা চেজ করা বাংলাদেশের পক্ষে সম্ভব। তামিমকে ভাল একটা শুরু এনে দিতে হবে। এখনকার ক্রিকেটে কোনো বড় স্কোরই তাড়া করা অসম্ভব নয়। তাছাড়া ভারতের বোলাররা রান দেয় প্রচুর। হয়ত ওরা উইকেট পায়, কিন্তু রান দেয়। আমার বিশ্বাস, বাংলাদেশ ভাল ফাইট করবে। শুভ কামনা বাংলাদেশের জন্য।
মোহাম্মদ আশরাফুল
সাবেক অধিনায়ক, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend