‘মুহূর্তেই লক খুলে মোটরসাইকেল চুরি’

motorbike00‘জনবহুল এলাকা থেকে মুহূর্তের মধ্যে লক খুলে প্রথমে মোটরসাইকেল চুরি করে। এর পর গাড়ির নাম্বার প্লেট, ইঞ্জিন ও চেসিস নাম্বার পরিবর্তন করেন তারা। সব শেষে রাজধানীর বাইরের বিভিন্ন জেলায় অন্যের মোটরসাইকেল তারা দ্রুত বিক্রি করে দেন।’
এভাবেই একটি চোর চক্রের মোটরসাইকেল চুরির বর্ণনা দিয়েছেন র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ। বৃহস্পতিবার রাজধানীর র‌্যাব-১ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব তথ্য জানান।
এর আগে বুধবার রাতে রাজধানীর বিমানবন্দর রেলষ্টেশন ও নবাবগঞ্জের বান্দুরা এলাকা থেকে ৫টি চোরাই মোটরসাইকেলসহ ওই চক্রের দুই জনকে আটক করে র‌্যাব।
আটকরা হলেন- মো. মধু চৌধুরী (২৮) ও মো. মীর নাঈম (২২)।
তাদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব-১ এর অধিনায়ক তুহিন মোহাম্মদ মাসুদ বলেন, চক্রটি জনবহুল কোন স্টেশন বা মার্কেটে ওঁৎ পেতে থাকেন। সুযোগ বুঝে লোহার সাড়াশি ও মাস্টার-কী দিয়ে মোটরসাইকেলের লক মুহুর্তের মধ্যে খুলে মোটর সাইকেল চুরি করে। পরে চোরাই মোটরসাইকেলের নাম্বার প্লেট, ইঞ্জিন ও চেসিস নম্বর পরিবর্তন করে অন্য জেলাতে নিয়ে বিক্রি করে দেয়।
তিনি আরও বলেন, প্রথমে বিমানবন্দর রেলষ্টেশন এলাকা থেকে মধুকে ১৫০ সিসির একটি মোটরসাইকেলসহ আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যানুযায়ি নবাবগঞ্জের বান্দুরা এলাকার একটি মোটর সাইকেল গ্যারেজে অভিযান চালানো হয়। সেখান থেকে চোরাই ৪টি মোটরসাইকেলসহ গ্যারেজ মালিক নাঈমকে আটক করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend