রাজশাহীতে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

Rajshahi-Bus-Strikeজেলায় বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে রাজশাহী পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।
ঘুষ দাবিসহ নানা অনিয়মের প্রতিবাদে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ও শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানকে প্রত্যাহারের দাবিতে নেতারা বুধবার দুপুরে এ ধর্মঘটের ডাক দিয়েছেন।
এর আগে একই দাবিতে পরিবহন নেতারা স্থানীয় প্রশাসনকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলেন।
রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী বলেন, ‘১ মার্চ ভোরে শিরোইল বাস টার্মিনালে দুর্বৃত্তরা হানিফ পরিবহনের দুটি বাস পুড়িয়ে দেয়। এ ঘটনায় হানিফ পরিবহনের পক্ষ থেকে মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে নিজের ইচ্ছা মতো মামলা করেছে। মামলায় হানিফ পরিবহনের নাম ও নম্বর দেয়নি। হানিফ পরিবহনের ম্যানেজার মনজুর রহমান খোকন ওই মামলায় হানিফ পরিবহনের নাম ও নম্বর দেওয়ার অনুরোধ করলে ওসি আলমগীর হোসেন তার কাছে দুই লাখ টাকা ঘুষ দাবি করেন। সেই সঙ্গে বাস পোড়ানোর ঘটনার আগের দিন এক শ্রমিকের ছেলেকে আটক করে হানিফ পরিবহনের পুরনো মামলায় জড়িয়ে দিয়েছে।’
তিনি আরও বলেন, ‘জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের দুই শ্রমিক রহিম ও মাইনুলকে সোমবার পুলিশ আটক করে নির্যাতন চালায়। তাদের ছাড়িয়ে নিতে গেলে পুলিশ ঘুষ দাবি করে। ঘুষ না দেওয়ায় শ্রমিকদের নির্যাতন চালায় শাহ মখদুম থানা পুলিশ। তাই ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেওয়ার পরও এ সব দুর্নীতিবাজ পুলিশকে প্রত্যাহার না করায় বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।’
এর আগে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতাকর্মীরা শিরোইল বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভ মিছিল করেন। মিছিল শেষে পথসভায় এ ধর্মঘটের ডাক দেন নেতারা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend