রাজধানীর বিভিন্ন স্থানে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

bnpবিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও বিএনপির নেতাকর্মীদের গণগ্রেফতারের প্রতিবাদে ২০ দলীয় ঐক্য জোট আহূত চলমান কর্মসূচির সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।
ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষে সোমবার সন্ধ্যায় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি নাজমুল হাসান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।
বিবৃতিতে বলা হয়, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি আলমগীর হাসান সোহানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি দুপুর আড়াইটায় বুয়েট শহীদ মিনার থেকে শুরু হয়ে পলাশী মোড়ে প্রদক্ষিণ করলে পুলিশি ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায়।
সকাল ৮টার দিকে শাহবাগের শিশু পার্কের সামনে থেকে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের একটি মিছিল মৎস্য ভবন অভিমুখে রওনা দেয়। মিছিলটি রমনা চাইনিজের গেটে পৌঁছালে পুলিশের ধাওয়ায় তা ছত্রভঙ্গ হয়ে যায়। দুপুর দুইটার দিকে শাহবাগ থেকে একটি মিছিল শুরু হয়। মিছিলটি শাহবাগ থেকে শুরু হয়ে কাঁটাবন মোড় গিয়ে শেষ হয়। এ সময় মিছিল থেকে হরতাল-অবরোধ ও গণমিছিলের সমর্থনে স্লোগান দেওয়া হয়। দুপুর ২টায় ছাত্রদল রাজধানীর শ্যামলীতে একটি বিক্ষোভ মিছিল বের করে।
এদিকে, সকাল সাড়ে সাতটার সময় আরও একটি মিছিল শাহবাগ থেকে শুরু হয়ে আজিজ সুপার মার্কেটের সামনে পুলিশের বাধায় ছত্রভঙ্গ হয়ে যায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যানারে সকাল সাড়ে ৭টার দিকে বাংলা একাডেমির সামনের রাস্তায় একটি বিক্ষোভ মিছিল করে ছাত্রদল। অপরদিকে, ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যানারে সকালে কাঁটাবন এলাকায় একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
হরতাল ও গণমিছিল সফল করতে উত্তরা ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সামনে দুপুরে মিছিল বের করে ছাত্রদল বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা। মিছিলটি উত্তরার আজমপুরের দিকে অগ্রসর হলে পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায়।
হরতাল ও গণমিছিলের সমর্থনে মাদারটেক আকবর বাড়ির মোড় থেকে শুরু করে গোড়ান বৌরাণী মোড় পর্যন্ত মিছিল করে সবুজবাগ থানা ছাত্রদল।
এ ছাড়াও ধোলাইখালে কবি নজরুল কলেজ, হাবীবুল্লাহ বাহার কলেজ, ছাত্রদল বাড্ডা থানা, চকবাজার, লালবাগসহ বিভিন্ন জায়গায় হরতাল-অবরোধ ও গণমিছিলের সমর্থনে বিক্ষোভ করে জাতীয়তাবাদী ছাত্রদল।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend