‘রাজনীতির মোড়কে চলছে মানবতাবিরোধী অপরাধ’

mosharof_thereport24বর্তমানে রাজনীতির মোড়কে জঘন্যতম মানবতাবিরোধী অপরাধ চলছে বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল-অবরোধের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘আন্দোলনের নামে এখন যেভাবে নিরীহ মানুষদের হত্যা করা হচ্ছে, তাকে রাজনীতির কোনো সংজ্ঞাতেই ফেলা যাবে না। এটি জঘন্যতম মানবতাবিরোধী অপরাধ। এ অপরাধ ক্ষমার অযোগ্য এবং এদের বিচারের মুখোমুখি দাঁড়াতেই হবে।’
দেশের চলমান পরিস্থিতি নিয়ে বুধবার মন্ত্রী তার রাজধানীর হেয়ার রোডের সরকারি বাসভবনে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’-এর কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এ সব কথা বলেন।
তিনি বলেন, ‘মুক্তিযোদ্ধার সন্তানদের ঘর থেকে বেরিয়ে আসার এখনই সময়। স্বাধীনতা যুদ্ধে জাতির প্রয়োজনে মুক্তিযোদ্ধারা যেমন জীবনবাজী রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, তেমনি রাজপথে নেমে দেশব্যাপী সন্ত্রাসী ও জঙ্গী চক্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। চলমান সহিংসতা ও নাশকতার বিরুদ্ধে মুক্তিযোদ্ধার সন্তানদের ঐক্যবদ্ধভাবে সর্বাত্মক প্রতিরোধ গড়ে তুলতে হবে।’
এ সময় তিনি মুক্তিযোদ্ধার সন্তানদের দেশের প্রত্যেকটি এলাকায় মুক্তিযুদ্ধের পক্ষের লোকদের সঙ্গে নিয়ে ‘নাশকতা প্রতিরোধ কমিটি’ গঠনের আহ্বান জানান।
আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য বলেন, ‘মুক্তিযোদ্ধা এবং তাদের সন্তানরা বেঁচে থাকতে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এ দেশকে কোনোভাবেই ধ্বংস হতে দেওয়া যায় না।’
আমরা মুক্তিযোদ্ধার সন্তান-এর কেন্দ্রীয় সভাপতি মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান শাহিনের সঞ্চালনায় এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।
অন্যান্যের মধ্যে এ সময় বক্তব্য রাখেন— সংগঠনের প্রেসিডিয়াম সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন আহমেদ, যুগ্ম-সম্পাদক হারুন-অর রশিদ রনি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আবু তাহের ও যুগ্ম-আহ্বায়ক ইমরান আহমেদ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend