খালেদার বিরুদ্ধে পঞ্চগড়েও মামলা

Khaleda_1সারাদেশে নাশকতার ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামী করে এবার পঞ্চগড়েও মামলা করা হয়েছে। ওই মামলায় দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধেও অভিযোগ আনা হয়েছে।
বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টার দিকে পঞ্চগড়ের বোদা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. সেলিম সোহাগ আমলি আদালত-৩-এ মামলার অভিযোগ করেন।
আদালতের বিচারক শিশির কুমার বসু তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।
বাদীর আইনজীবী এ্যাডভোকেট ফখরুল হাসান তপু ও পদ্মলোচন দে অভিযোগপত্র দাখিল করেই আদালত চত্বর ত্যাগ করেন। মামলার বিষয়ে জানতে তাদের পরে আর আদালত চত্বরে খুঁজে পাওয়া যায়নি।
মামলার অভিযোগপত্রে বলা হয়, গত ৫ জানুয়ারি থেকে অদ্যাবধি এই তিনজনের হুকুমে ও নেতৃত্বে বাংলাদেশের প্রতিটি জেলায়, থানায়, গ্রাম-গঞ্জে নাশকতা, রেললাইন উপড়ে ফেলা, হামলা, গাড়ি জ্বালানো, মানুষ পোড়ানো, সরকারের সম্পদ নষ্ট করা হয়েছে।
অভিযোগ এনে বলা হয়, পেট্রোলবোমায় সারাদেশে ৫০ জন লোক নিহত ও দেশের বিভিন্ন হাসপাতালে ৫০০ জন লোক চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়ছে। ১১ শ’ গাড়ি পুড়েছে। এসএসসি পরীক্ষার্থীদের পরীক্ষায় ব্যাঘাত ঘটেছে।
আদালতে দাখিল করা অভিযোগে উল্লেখ করা হয়, গত ৩১ জানুয়ারি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বোদা উপজেলা সদরের সোনালী ব্যাংকের সামনে পেট্রোলবোমা সদৃশ্য বোমা এবং বোমার সরঞ্জাম উদ্ধার করে। এতে দেশের ১৬ কোটি মানুষের জানমাল নিরাপত্তাহীনতায় ভুগছে।
আসামীদের এমন কার্যকলাপে জন্য তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আবেদন করা হয়।
এর আগে খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার চৌদ্দগ্রামে ও ঢাকার যাত্রাবাড়ী থানায় হুকুমের আসামী করে মামলা করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend