রাবিতে শনিবার থেকে ছাত্রদলের অনির্দিষ্টকালের ধর্মঘট

RUরাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল ইসলামের মুক্তিসহ ৬ দফা দাবিতে শনিবার থেকে ক্যাম্পাসে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনটি। বৃহস্পতিবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ইমতিয়াজ আহমেদ সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সাধারণ সম্পাদককে নিঃশর্ত মুক্তি, ক্যাম্পাসে সকল ছাত্রসংগঠনের সহাবস্থান, রাকসুসহ সকল ছাত্র সংসদ চালু, রাবি অধ্যাপক শফিউল ইসলামের হত্যাকারীদের খুঁজে বের করে শাস্তি দেয়া, ক্যাম্পাসে শিক্ষার্থীদের জানমালের নিরাপত্তা নিশ্চত ও আবাসিক হলে খাবারের মান বৃদ্ধি করতে ভর্তুকি না দেয়া পর্যন্ত আগামী শনিবার থেকে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য ছাত্রদল ধর্মঘট পালন করবে।
হরতাল ঘোষণার তিন ঘণ্টা আগে সন্ধ্যা ৬টার দিকে কামরুল ইসলামকে শহরের মেহেরচন্ডী কড়ইতলার নিজ বাসা থেকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ আটক করে।

রাজশাহী মহানগর ডিবি পুলিশের সহকারী কমিশনার ইফতেখায়ের আলম দ্য রিপোর্টকে বলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানকে মুঠোফোনে ক্লাস পরীক্ষা বন্ধের হুমকি দেয়ার অভিযোগে তাকে আটক করা হয়। তবে আটকের পর প্রথমে তিনি ‘নাশকতার সঙ্গে জড়িত অভিযোগে’ আটক করা হয়েছে বলে তিনি জনিয়েছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend