সহিংসতা বন্ধে পদক্ষেপ নেওয়ার আহ্বান রওশনের

rowshonহরতাল-অবরোধের নামে সন্ত্রাস, নাশকতা ও সহিংসতা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।
তিনি আজ সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে আরও বলেন, এভাবে একটা দেশ চলতে পারে না। নাশকতা বন্ধে যা যা পদক্ষেপ নেয়া দরকার তা নিতে হবে। সবাইকে ঐক্যবদ্ধভাবে নাশকতা প্রতিহত করতে হবে।
বিএনপির প্রতি প্রশ্ন রেখে রওশন এরশাদ বলেন, এ হরতাল-অবরোধ কাদের জন্য, কিসের জন্য? এ প্রশ্ন এখন জনগণের মধ্যে সৃষ্টি হয়েছে। নিরীহ মানুষরা তো রাজনীতি করেন না, তাহলে তাদের কেন প্রতিপক্ষ করা হবে।
বিরোধীদলীয় নেতা বলেন, সন্ত্রাস-নাশকতা গণতন্ত্রের কোন পর্যায়ে পড়ে না। এটা গণতান্ত্রিক অধিকার হতে পারে না। পরীক্ষার মধ্যে হরতাল না দিয়ে বরং অবরোধ শিথিল করতে পারতো। আমরা সেটাই আশা করেছিলাম, কিন্তু তিনি তা করেননি।
বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে রওশন এরশাদ বলেন, তিনি তো সন্তানহারা মা, সন্তানের ব্যথা উপলব্ধি করে তিনি হরতাল-অবরোধ বন্ধ করতে পারতেন। যদি সত্যিকারভাবে তিনি একজন মা হতেন তাহলে তো সন্তানদের কথা চিন্তা করতেন।
রওশন বলেন, খালেদা জিয়া কি কোন মানবিক দিক বিবেচনা করে হরতাল দিয়েছেন? হরতাল-অবরোধের নামে নাশকতা, সন্ত্রাসী কর্মকান্ড কোন রাজনৈতিক দলের কর্মসূচি হতে পারে না। পাড়া-মহল্লায় প্রতিরোধ গড়ে তুলতে সবাইকে এগিয়ে আসতে হবে।
এসএসসি পরীক্ষা চলাকালে হরতাল দেয়া প্রসঙ্গে তিনি বলেন, দেশের ভবিষ্যৎ শিক্ষার্থীরা। তাদের পরীক্ষা বন্ধ করে দেয়া হলো, তা হতে পারে না। তাদের জ্ঞান আহরণের অবাধ সুযোগ দেয়া উচিত। তিনি পরীক্ষার সময় হরতাল-অবরোধ বন্ধ করার আহ্বান জানান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend