ঢাকার সঙ্গে সম্পর্ক শক্তিশালী করতে আগ্রহী প্যারিস

France_28.01.15-ঢাকার সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক শক্তিশালী করতে অগ্রহী প্যারিস। বাংলাদেশে ফ্রান্সের নবনিযুক্ত রাষ্ট্রদূত সোফি অবার্ট বুধবার পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাৎকালে এ আগ্রহ প্রকাশ করেন।
এর আগে রাষ্ট্রদূত সোফি অবার্ট পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাক্ষাৎ করেন।
পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রী উভয়েই রাষ্ট্রদূত অবার্টকে বাংলাদেশে স্বাগত জানিয়ে তার সময়কালে বাংলাদেশ ও ফ্রান্সের সম্পর্ক আরও জোরদার এবং ফলপ্রসু হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
বৈঠকে রাষ্ট্রদূত অর্বাট পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীকে বলেন, ‘বাংলাদেশে তার দায়িত্বের অগ্রাধিকারভিত্তিক বিষয় সমূহের মধ্যে দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক শক্তিশালী ও সম্প্রসারণ অন্যতম। এ লক্ষ্যে তিনি বাংলাদেশ-ফ্রান্স চেম্বার অব কমার্সের সঙ্গে কাজ করছেন। এ ছাড়া নিরাপত্তা প্রশ্নে বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যে সহযোগিতা জোরদার করতেও আগ্রহী দেশটি।’
ফ্রান্সের নবনিযুক্ত রাষ্ট্রদূত সোফি অবার্ট বুধবার পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে উল্লেখ করেন যে, বাংলাদেশে পানি পরিশোধন প্রকল্পে তার দেশের বড় বিনিয়োগ রয়েছে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সম্প্রতি প্যারিসে শার্লি হেবডোর দফতরে সন্ত্রাসী হামলার নিন্দা জানানোয় এবং প্যারিসে প্রতিবাদ মিছিলে বাংলাদেশের রাষ্ট্রদূতের অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
এ ছাড়া প্যারিসে জলবায়ুর পরিবর্তনের উপর ২০১৫ সালে কপ-২১ সম্মেলনের আয়োজনে ফ্রান্সের রাষ্ট্রদূত বাংলাদেশের সহযোগিতা কামনা করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend