রাজধানীতে ১০ গাড়িতে অগ্নিসংযোগ-ভাঙচুর

Fireরাজধানীতে শনিবার সন্ধ্যার পর অন্তত ১০টি যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ছাড়া বিভিন্ন স্থানে অন্তত ২০ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।
সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত কাকরাইল মসজিদের সামনে, উত্তর ও মধ্যবাড্ডা, মিরপুর-১ নম্বর সেকশন, যাত্রাবাড়ী, খিলগাঁও, তেজগাঁও, নিউমার্কেট, বিজয়নগর, শাহবাগ এলাকায় যাত্রীবাহী বাসে ও সিএনজিতে অগ্নিসংযোগ এবং ভাঙচুর চালানো হয়।
সর্বশেষ রাত ৯টার দিকে উত্তর বাড্ডায় একটি প্রাইভেটকারে ভাঙচুর চালায় অবরোধ সমর্থকরা। এর ঘণ্টাখানেক আগে মধ্যবাড্ডার লিংক রোডে একটি লেগুনায় আগুন দেয় দুর্বৃত্তরা।
বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল বলেন, প্রাইভেটকার ভাঙচুর ও লেগুনায় আগুনের ঘটনায় কেউ হতাহত হয়নি এবং কাউকে আটক করাও সম্ভব হয়নি।
রাত পৌনে ৮টার দিকে যাত্রাবাড়ী থানার রায়েরবাগ এলাকায় গোধূলী পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।
যাত্রাবাড়ী থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম জানান, রায়েরবাগে অগ্নিসংযোগের পর ঘটনাস্থলে পুলিশের টিম পাঠানো হয়েছে।
সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কাকরাইল মসজিদের সামনে একটি কাভার্ডভ্যানে আগুন দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম গিয়ে আগুন নেভায়।
এর আগে সন্ধ্যা ৭টার দিকে খিলগাঁওয়ে এলাকার মাটির মসজিদ সড়কে একটি বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়।
খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজ ভূঁইয়া বলেন, মাটির মসজিদ রোডে স্টাফ বাস সাইনবোর্ড লাগানো একটি বাসে কে বা কারা আগুন ধরিয়ে পালিয়ে যায়। এতে বাসটির বেশ কিছু সিটকভার পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভায়।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মোস্তাফিজুর রহমান আরও বলেন, ‘১২ থেকে ১৪ বছরের একটি শিশু বাসটির পাশ দিয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই বাসটিতে আগুন জ্বলতে দেখা যায়। এ ছাড়া কাউকে মিছিল বা রাজনৈতিক কর্মসূচি পালন করতে দেখা যায়নি। এ ঘটনায় কোনো হতাহত বা আটক নেই বলেও জানান তিনি।’
রাত সোয়া ৮টার দিকে মিরপুর এক নম্বর সেকশনে একটি যাত্রীবাহী বাসে আগুনের ঘটনা ঘটেছে বলে মিরপুর মডেল থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক মনসুর আহমেদ দ্য রিপোর্টকে নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আগুনের খবর পেয়ে একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে।
এদিকে ফায়ার সার্ভিস, সংশ্লিষ্ট থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, শাহবাগে বেলাল পরিবহনের একটি যাত্রীবাহী বাস, মধ্যবাড্ডায় একটি লেগুনা ও নিউমার্কেট থানার গাউছিয়া মার্কেটের সামনে একটি সিএনজিতে অগ্নিসংযোগ করা হয়েছে। একই সময়ের মধ্যে মহাখালীতে দু’টি সিএনজি এবং বিজয়নগরে একটি বাস ভাঙচুরের ঘটনা ঘটেছে।
ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মোহাম্মদ আলী জানান, রাজধানীতে সন্ধ্যার পর বেশ কয়েকটি যানবাহনে অগ্নিসংযোগ করার খবর তারা পেয়েছেন।
এদিকে সন্ধ্যার পর থেকে রামপুরা বিটিভির কার্যালয়ের সামনে ৫টি ককটেল, মিরপুর ১০ নম্বর গোল চত্বরে ১০টি ককটেল বিস্ফোরণ ও মহাখালীর আইসিডিডিআরবির সামনে ৫টি ককটেল বিস্ফোরণ ঘটে।
রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব রহমান তরফদার, মিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম ও প্রত্যক্ষদর্শী আসিক এ সব তথ্য নিশ্চিত করেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend