পাবনা পলিটেকনিকে সংঘর্ষ, আহত ১৫

Pabnaপাবনা পলিটেকনিক ইনস্টিটিউটে সাধারণ শিক্ষার্থী-ছাত্রলীগ ও বহিরাগতদের ত্রিমুখী সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। এ সময় ভাঙচুর করা হয় ৮টি মোটরসাইকেল। পলিটেকনিক ক্যাম্পাসে শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সংঘর্ষের এ ঘটনা ঘটে।
এ ঘটনায় জড়িত সন্দেহে ৫ জনকে আটক করেছে পুলিশ। ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ।
সাধারণ শিক্ষার্থীরা জানান, বহিরাগত কিছু যুবক মাঝেমধ্যে পলিটেকনিক ক্যাম্পাসে ঢুকে সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদাবাজি করে। এ ছাড়া অস্ত্রের ভয় দেখিয়ে মোবাইল ও টাকা-পয়সা ছিনিয়ে নেয়। তাদের বাধা দিতে গেলে শিক্ষার্থীদের মারধর করে তারা। বিষয়টির প্রতিকার চেয়ে শুক্রবার সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করে প্রশাসন ও স্থানীয় সংসদ সদস্যের কাছে দাবি জানান শিক্ষার্থীরা। এ নিয়ে সন্ধ্যায় পলিটেকনিক ইনস্টিটিউটে অধ্যক্ষের সঙ্গে বিষয়টি সমাধানের উদ্দেশ্যে বৈঠক করছিলেন জেলা ছাত্রলীগের নেতারা। এ সময় বহিরাগতরা ক্যাম্পাসে ঢুকে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। শিক্ষার্থীরাও তাদের প্রতিরোধ করতে গেলে সংঘর্ষ বাধে।
এ সময় ছাত্রলীগ নেতাকর্মী উভয়কে নিবৃত্ত করে পরিস্থিতি স্বাভাবিক করতে গিয়ে হামলার শিকার হয়। এতে তারাও সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে ১৫ জন আহত হন। এ ছাড়া ভাঙচুর করা হয় ৮টি মোটরসাইকেল। আহতদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতরা হলেন— রবিউল, আবির, সাব্বির, রাজীব, মামুন, জুম্মন, রাজীব-২, মজিদ, শিবলী, প্রিন্স, রনি, সোহেল, কালাম, রাসেল ও আশরাফ। তাদের মধ্যে গুরুতর আহত রবিউল ও আবিরকে পাবনা থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসানুল হক জানান, খবর পেয়ে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল থেকে জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে আটক করা হয়েছে। তবে তাদের নাম-পরিচয় বলা যাবে না।
পাবনা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল হালিম জানান, কীভাবে সংঘর্ষের সূত্রপাত হয়েছে তা জানি না। তবে ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
জেলা ছাত্রলীগের সাধারণ রফিকুল ইসলাম রুমন জানান, বিষয়টি সমাধানের জন্য স্থানীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সের কাছে আবেদন জানিয়েছিলেন সাধারণ শিক্ষার্থীরা। এ জন্য আমরা অধ্যক্ষের সঙ্গে বৈঠক করার সময় বহিরাগতরা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। বহিরাগতরা জামায়াত-শিবিরের লোক বলেও দাবি করেন তিনি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend