ইবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

iu-3_thereport24ইসলামী বিশ্ববিদ্যালয় ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার সকালে সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন সন্ধ্যায় জরুরি সিন্ডিকেট সভা ডাকে। সভা শেষেউপাচার্য অধ্যাপক আবদুল হাকিম সরকার এ ঘোষণা দেন।
তিনি বলেন, ‘আজকের পরিস্থিতি নিয়ে জরুরি সিন্ডিকেট সভা ডাকা হয়। সভায় শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।’
ইসলামী বিশ্ববিদ্যালয়ের থানাগেট এলাকায় শুক্রবার সকালে ২০ দলীয় জোটের বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এ ঘটনার প্রতিবাদে খুলনা-কুষ্টিয়া সড়ক অবরোধ করে টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ করেশিবির ও ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা।
এর আগে, এক ছাত্রের মৃত্যুর ঘটনায়বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা শিবিরের সভাপতি আসাদুল্লাহর নেতৃত্বে দুই শতাধিক নেতাকর্মী বিশ্ববিদ্যালয়ের মেইনগেট থেকে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে।
মিছিলটি বিশ্ববিদ্যালয়ে মেইনগেট থেকে শেখপাড়া বাজারের দিকে যাওয়ার চেষ্টা করে। এ সময় পেছন থেকে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। পরে শিবিরকর্মীরা ক্যাম্পাসের পাশে শেখপাড়া এলাকায় অবস্থান নেওয়া ছাত্রদল নেতাকর্মীদের সঙ্গে মিলে মহাসড়কে টায়ার জ্বালিয়ে আবারও বিক্ষোভ মিছিল করেন।
পুলিশ সেখানে বাধা দিতে গেলে ধাওয়া পাল্টাধাওয়া শুরু হয়। এ সময় পুরা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। মুহূর্তের মধ্যে বন্ধ হয়ে যায় সকল দোকানপাট। পরে শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছগির মিয়ার নেতৃত্বে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সেখান থেকে শিবিরকর্মী সন্দেহে দু’জন এবং ছাত্রদলকর্মী সন্দেহে দু’জনকে আটক করে পুলিশ।
শৈলকুপা থানার ওসি ছগির মিয়া জানান, ২০ দলীয় জোটের নেতাকর্মীরা মহাসড়ক অবরোধ করতে চাইলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে তারা পালিয়ে যায়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend