অবরোধে পর্যটকশূন্য লাউচাপড়া ক্ষণিকা পিকনিক স্পট

JAMALPUR-hoটানা অবরোধে পর্যটকের দেখা মিলছে না জামালপুর জেলার বকশীগঞ্জের লাউচাপড়া ক্ষণিকা পিকনিক স্পটে। এতে লোকসানের মুখে পড়েছেন সংশ্লিষ্ট ইজারাদার ও ব্যবসায়ীরা।
ভারতের মেঘালয় রাজ্যের গারো পাহাড়ের পাদদেশে বাংলাদেশ সীমান্তে জামালপুর জেলা পরিষদের ব্যবস্থাপনায় ১৯৯৩ সালে মনোরম পরিবেশে গড়ে তোলা হয় লাউচাপড়া ক্ষণিকা পিকনিক স্পট।
প্রতিবছর শীত মৌসুম শুরু হওয়ার পর দেশের নানা প্রান্ত থেকে বাস, মাইক্রোবাস, সিএনজি ও ভটভটিসহ নানা যানবাহনে করে আসেন বিপুলসংখ্যক পর্যটক। তাদের পদভারে মুখরিত হয়ে ওঠে পর্যটন কেন্দ্রটি। সম্প্রতি ২০ দলীয় জোটের ডাকা টানা অবরোধের কারণে এখানে আসতে পারছেন না পর্যটকরা।
পিকনিক স্পটের ইজারাদার মাসুদ রানার সঙ্গে শুক্রবার দুপুরে কথা হয়। তিনি বলেন, শীত মৌসুম শুরুর সঙ্গে সঙ্গে দেশের বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন এখানে বিপুলসংখ্যক নারী-পুরুষের আগমন হয়। বিশেষ করে শুক্রবারসহ বন্ধের দিন পর্যটকদের আনাগোনা বেড়ে যায়। কিন্তু অবরোধের কারণে এখন এখানে কেউ আসতে পারছেন না। এতে তার ব্যাপক লোকসান গুনতে হচ্ছে বলে জানান তিনি।
নূর ইসলাম ও নূর মোহাম্মদ নামে পিকনিক স্পটের দুই দোকানি বলেন, ‘পর্যটকও নাই, আমাদের ব্যবসাও নাই। ঋণ করে দোকানে মালামাল তুলেছি। কিন্তু পর্যটকের অভাবে বেচাকেনা নেই।’ এর জন্য তারা অবরোধকেই দায়ী করেন।

জামালপুর জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মৃণাল কান্তি ধর জানান, অবরোধের কারণে পর্যটকদের আগমন কিছুটা কম। পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটকের সংখ্যা বাড়বে বলে মনে করেন ওই কর্মকর্তা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend