তবলিগ-পীর অনুসারীদের মধ্যে সংঘর্ষ, আহত ২০

image_145507.comilla map 7cবিশ্ব ইজতেমার দাওয়াত নিয়ে কুমিল্লার মুরাদনগরে তবলিগ জামায়াত ও সিরাজ পীরের অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় পাঁচটি মোটরসাইকেলে অগ্নিসংযোগসহ উভয় পক্ষের ২০ জন আহত হয়েছে। উপজেলার চাপিতলায় গ্রামে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার থেকে অনুষ্ঠিতব্য দেশের তুরাগ নদীর পাড়ে বিশ্ব ইজতেমার দাওয়াত নিয়ে উপজেলার কোম্পানীগঞ্জের তবলিগ জামায়াতের মুয়াল্লিম কামরুল ইসলাম, দেলোয়ার হোসেন, আল আমিনসহ ২০ জনের একটি প্রতিনিধি দল চাপিতলা গ্রামে যায়। এ সময় তবলিগবিরোধী পীর সিরাজুল ইসলামের অনুসারীরা তাদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে পীর অনুসারীরা মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় তবলিগ অনুসারীদের ব্যবহৃত পাঁচটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। এ খবর ছড়িয়ে পড়লে তবলিগ জামায়াতের স্বজনরা কোম্পানীগঞ্জ বাজারে পীরের অনুসারীদের ৭-৮ ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে।
মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend