চট্টগ্রামে বিএনপি-জামায়াতের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আটক ১২

CTGজেলার কাজীর দেউড়ি এলাকায় বিএনপি-জামায়াতের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এরপর নগর বিএনপির দলীয় কার্যালয়ের নাসিমন ভবনের সামনে শুরু হওয়া বিএনপির সমাবেশ পণ্ড করে দিয়েছে পুলিশ। এ সময় ১২ নেতাকর্মীকে আটক করে পুলিশ।
বিএনপি-জামায়াত নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের এক পর্যায়ে পুলিশ গিয়ে ফাঁকা গুলি ছুড়ে সমাবেশ পণ্ড করে দেয়।
সমাবেশে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী, সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল হক, নগর বিএনপির সহ-সভাপতি শামসুল আলম ও আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন উপস্থিত ছিলেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল পৌনে ৩টার দিকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা বিএনপির কার্যালয় নাসিমন ভবন থেকে ‘গণতন্ত্র’ লেখা একটি প্রতীকী কফিন নিয়ে কাজীর দেউড়ি মোড়ে এসে অবস্থান নেওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়।
এ সময় বিএনপি-জামায়াত নেতাকর্মীরা এলোপাতাড়ি ভাঙচুর শুরু করলে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারশেল ছুড়ে ছত্রভঙ্গ করে দেওয়ার চেষ্টা করে। এতে উভয়ের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের খবর ছড়িয়ে পড়লে পুরো এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় নাসিমন ভবনের অদূরে একটি মিনি ট্রাকে আগুন দেয় বিক্ষুব্ধ নেতাকর্মীরা।
নগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার জানান, বিএনপির লিখিত আশ্বাসের ওপর ভিত্তি করে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু এখন ঘটেছে উল্টোটা। সুতরাং তাদের এর খেসারত দিতেই হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend