চাঁদপুরে বিভিন্ন স্থানে ত্রিমুখী সংঘর্ষ, গুলিবিদ্ধ ৪

Chandpur-ho-thereport24.comজেলার বিভিন্ন স্থানে আওয়ামী লীগ-বিএনপি-পুলিশ ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চারজন গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হয়েছেন। এ ছাড়া পুলিশ বিভিন্ন স্থান থেকে ৮ জনকে আটক করেছে।
শহরের নতুনবাজার ও পুরানবাজারে সোমবার বিকেলে বিএনপি-আওয়ামী লীগ-পুলিশের ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশের পিকআপভ্যানসহ বেশ কিছু গাড়ি ভাঙচুর করে বিএনপিকর্মীরা। রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধও করেন তারা।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ সাদিদের উপস্থিতিতে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে চিত্রলেখা এলাকায় ৭-৮ রাউন্ড শটগানের গুলি ছোড়ে। সন্ধ্যা পৌনে ৬টা পর্যন্ত শহরের চিত্রলেখা মোড়, বিপণিবাগ, নতুন বাজার, পুরান বাজার লোহারপুল, ছায়াবাণী মোড়ে থেমে থেমে এ সংঘর্ষ চলছে। ওই সময় বিপণিবাগ থেকে তরুণ আইনজীবী মাইনুল ইসলামসহ দুজনকে আটক করেছে পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৩টার দিকে বিএনপিকর্মীরা চাঁদপুর সরকারি কলেজের সামনে অবস্থান নেন। এ সময় জেলা আওয়ামী লীগের একটি মিছিল দেখে চিৎকার শুরু করেন বিএনপিকর্মীরা। এক পর্যায়ে বিকেল সাড়ে ৩টার দিকে আওয়ামী লীগ নেতাকর্মী ও পুলিশ বিএনপি কর্মীদের ধাওয়া দেয়। এর পরেই চলে দফায় দফায় সংঘর্ষ।
এ সময় ১০টি ককটেল বিস্ফোরণ ঘটায় বিএনপি নেতাকর্মীরা। সংঘর্ষের সময় শহরের বিভিন্ন স্থানে অন্তত ১৫টি যানবাহন ভাঙচুর করা হয়। প্রায় সোয়া দুই ঘণ্টা শহরে এক ভুতুড়ে পরিবেশ বিরাজ করে। এদিকে একই সময় জেলার হাজীগঞ্জ উপজেলার টোরাগড় এলাকায় বিএনপি-পুলিশের মধ্যে সংঘর্ষ হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে। বিএনপির এম এ মতিন গ্রুপের নেতাকর্মীরা কয়েকটি যানবাহন ভাঙচুর করেছে।
হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম সংঘর্ষের ঘটনা নিশ্চিত করেছেন।

Chandpur-in-thereport24.comঅপরদিকে সকালে ফরিদগঞ্জ উপজেলায় বিএনপি-আওয়ামী লীগ ও পুলিশের মধ্যকার ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। এতে এক শিশুসহ গুলিবিদ্ধ হন ৪ জন। এ ছাড়া অন্তত ১০ জন আহত হয়েছেন। পরিস্থিতি শান্ত রাখতে পুলিশ ১০ রাউন্ড শটগানের গুলি ছোড়ে। বিক্ষুব্ধ বিএনপিকর্মীরা ফরিদগঞ্জ-লক্ষ্মীপুর সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাখেন।
আহতদের মধ্যে আবু তাহের (১০), মানিক মিয়া (৩০), হুমায়ুন মোল্লাকে (২৭) প্রথমে চাঁদপুর সরকারি জেনালের হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় রেফার করেন চিকিৎসকরা।
চাঁদপুরের পুলিশ সুপার মো. আমির জাফর জানান, প্রতিটি ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি শান্ত করতে পুলিশকে শটগানের গুলি ও শতাধিক রাবার বুলেট ছুড়তে হয়েছে। এ ছাড়া বিভিন্ন স্থান থেকে ৮ জনকে আটক করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend