৫ জানুয়ারি সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

51f0daf5eb97e-bnp_logo‘গণতন্ত্র হত্যা দিবস’ ৫ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি এখনও পায়নি বিএনপি।
সমাবেশের অনুমতির বিষয়ে জানতে বৃহস্পতিবার বিকেলে ঢাকা মেট্টোপলিটন পুলিশ ( ডিএমপি) কার্যালয়ে যান বিএনপির একটি প্রতিনিধি দল। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর কমিটির যুগ্ম আহ্বায়ক আবদুল আউয়াল মিন্টু, দলের প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক ও সহ দফতর সম্পাদক আবদুল লতিফ জনি ডিএমপি কার্যালয়ে যান।
এ প্রতিনিধিদল সেখানে বেশ কিছু সময় অপেক্ষা করলেও কোনো সিনিয়র কর্মকর্তাকে পাননি। পুলিশের পক্ষ থেকে তাদের জানানো হয়, হরতালের কারণে কর্মকর্তারা বাইরে ও কন্ট্রোল রুমে ডিউটিতে থাকায় তারা অফিসে নেই। পরে তারা ফিরে আসেন।
গত ২২ ডিসেম্বর ডিএমপি বরাবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান, মতিঝিল শাপলা চত্বর অথবা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ তিন জায়গার যেকোনো একটিতে ৫ জানুয়ারি সমাবেশের অনুমতি চায় বিএনপি।
সহ দফতর সম্পাদক আবদুল লতিফ জনি দ্য রিপোর্টকে জানান, বিএনপির প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে গিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাননি। তাদের জানানো হয়, হরতালের কারণে কর্মকর্তারা বাইরে ও কন্ট্রোল রুমে কাজ করছেন।
গত বুধবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের ঘোষণা দেন।
তিনি জানান, ওই দিন সারাদেশে বিক্ষোভ-সমাবেশ, কালো পতাকা মিছিল করবে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। একই সঙ্গে ঢাকায় সমাবেশ করা হবে। এই কর্মসূচিতে বাধা না দিয়ে শান্তিপূর্ণভাবে পালনের সুযোগ দিতে সরকারের প্রতি তিনি আহ্বান জানান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend