প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের নির্দেশ

Primary_hartalপ্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে ২০১২ সালের এপ্রিল মাসে প্রকাশিত মেধাতালিকা অনুসারে উত্তীর্ণ প্রার্থীদেরকে নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
তিনটি রিট আবেদনের প্রেক্ষিতে দেওয়া রুলের চূড়ান্ত নিষ্পত্তি করে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ সোমবার এ আদেশ দিয়ে রায় ঘোষণা করেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট মনজিল মোরসেদ। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডিএজি আমাতুল করিম।
আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের এপ্রিল মাসে প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার ফলাফলের ভিত্তিতে যে মেধা তালিকা করা হয়েছিল তার মেয়াদ ৫ বছর ছিল। কর্তৃপক্ষ কিছু প্রার্থীদেরকে মেধা তালিকা থেকে নিয়োগ দিলেও বাকিদেরকে নিয়োগ দেয়নি। নিয়োগ না দেওয়াকে চ্যালেঞ্জ করে খলিলুর রহমান, শফিকুল ইসলাম ও মো. তোফাজ্জল হোসেনসহ ২৬৮ জন উত্তীর্ণ প্রার্থী হাইকোর্টে রিট দায়ের করেন।
পরবর্তীকালে এ বিষয়ে আরও কয়েকটি রিট দায়ের করা হয়। রিটের প্রাথমিক শুনানি শেষে তাদেরকে কেন নিয়োগ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিল আদালত। সোমবার এ রুলের চূড়ান্ত শুনানি শেষে আদালত তাদেরকে নিয়োগ দেওয়ার নির্দেশ দিয়েছেন।
আবেদনে বিবাদীরা হলেন শিক্ষা সচিব, প্র্রাথমিক শিক্ষা অধিদফতর ও মনিটরিং ইউনিটের মহাপরিচালক ও টাঙ্গাইল, ঝিনাইদহ, পাবনা, নাটোর, ময়মনসিংহ, বগুড়া, সিরাজগঞ্জের জেলা শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্টরা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend