কাশিমপুর কারাগার থেকে রাইফেল খোয়া, থানায় জিডি

highগাজীপুর প্রতিনিধি : গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগার থেকে কারারক্ষীদের একটি রাইফেল খোয়া গেছে। রবিবার দুপুরে খোয়া যাওয়া রাইফেলটির সন্ধান সোমবার সন্ধ্যা পর্যন্ত মেলেনি। এ ঘটনায় জেল সুপার সোমবার সন্ধ্যায় জয়দেবপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
ঘটনা তদন্তে জেলা প্রশাসক দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন।
জানা গেছে, গাজীপুরের জেলা প্রশাসক মো. নূরুল ইসলাম রবিবার দুপুরে কাশিমপুর কারাগার পরিদর্শনে যান। প্রথমে তিনি কারাগার পার্ট-২ পরিদর্শন করেন। হাই সিকিউরিটি কারাগারে আসবেন মনে করে তাকে সশস্ত্র অভিবাদন জানানোর জন্য ২১ কারারক্ষী ২১টি রাইফেল নিয়ে অভিবাদন মঞ্চে সমাবেত হন। কিন্তু তিনি হাই সিকিউরিটি কারাগারে না গিয়ে কারাগার পার্ট-২ পরিদর্শন শেষে দুপুর সোয়া ২টার দিকে গাজীপুর ফিরে আসেন।
জেলা প্রশাসক ফিরে যাওয়ার খবরে সমবেত কারারক্ষীরা অস্ত্রাগারের প্রধান কারারক্ষী সিরাজুল ইসলামের কাছে অস্ত্র জমা দেন। তিনি অস্ত্রাগারের অস্ত্র গণনা করে একটি রাইফেল কম পান। পরে বিষয়টি জেলার জান্নাত-উল-ফরহাদকে জানানো হয়। সন্ধ্যা পৌনে ৬টার দিকে জেলার ঘটনাটি জেল সুপারকে জানান।
জেল সুপার সোমবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ওই ঘটনায় জয়দেবপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান।
জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হাসান অস্ত্র খোয়া যাওয়ার ঘটনায় থানায় জিডি দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।
ওই ঘটনায় জেলা প্রশাসক সোমবার সন্ধ্যায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটির প্রধান করা হয়েছে গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মোস্তফা কামালকে। অপর সদস্য হলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন।
জেলা প্রশাসক মো. নুরুল ইসলাম এ প্রসঙ্গে জানান, সোমবার রাতেই তদন্ত কমিটি কারাগারে গিয়ে তদন্তকাজ শুরু করেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend