বিশ্বভারতীতে বাংলাদেশী ছাত্রী ধর্ষণের শিকার

rape2বাংলাদেশ থেকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে পড়তে আসা দ্বাদশ শ্রেণীর এক ছাত্রী ধর্ষণের শিকার হয়েছেন। ধর্ষণের দায়ে অভিযুক্ত ছাত্র সফিকুল ইসলামও বাংলাদেশী।
শনিবার সকালে শান্তি নিকেতনের গুরুপল্লীর একটি মেস থেকে অভিযুক্ত সফিকুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।
নির্যাতিতা তরুণীর অভিযোগ, গত পাঁচ মাস ধরে তাকে ধর্ষণ করে আসছে অভিযুক্ত ওই ছাত্র। পাশাপাশি তার নগ্ন ছবি তুলেও ব্ল্যাকমেইল করেছে। নির্যাতন সহ্য করতে না পেরে শুক্রবার রাতে থানায় মামলা করতে বাধ্য হন ওই তরুণী। শনিবার ওই তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
অন্যদিকে, অভিযুক্ত সফিকুলকে ৩ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে বোলপুর মহকুমা আদালত।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আগে থেকেই ধর্ষিতা ছাত্রীর পরিবারের সঙ্গে পরিচয় ছিল সফিকুল ইসলামের। বিশ্বভারতীর পাঠভবনে ভর্তির পর থেকে সফিকুলই তার দেখাশোনা করতেন। শুক্রবার রাতে পাঠভবনের অধ্যক্ষের কাছে ধর্ষণের বিষয়টি জানান ওই বাংলাদেশী ছাত্রী। ওই রাতেই অভিযোগকারিণীকে নিয়ে বোলপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন অধ্যক্ষ।
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের পাঠভবনের অধ্যক্ষ ডক্টর সুশান্ত দত্তগুপ্ত মুঠোফোনে জানান, বাংলাদেশ থেকে পিএইচডি করতে আসা সফিকুল ইসলামের বিরুদ্ধে তারই স্বদেশী দ্বাদশ শ্রেণীর ছাত্রী ধর্ষণের অভিযোগ এনেছেন। পারিবারিকভাবে তারা একে অপরের সঙ্গে পরিচিত ছিল। আমরা বোলপুর থানার পুলিশকে লিখিতভাবে বিষয়টি জানানোর পর সফিকুলকে গ্রেফতার করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে দুই পরিবারকে বিষয়টি জানানো হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend