ইন্টারনেটে স্ত্রীর নগ্ন ছবি ছড়িয়ে দিলো ক্যামেরাচোর!

webden(1)ছবি চুরি করে কারও জীবন দুর্বিষহ করে দেওয়া যায় তার জ্বলন্ত শিকার আহমেদাবাদের হর্ষদ মেহতা (নাম পরিবর্তিত) । তিন বছর আগে চুরি যাওয়া ক্যামেরায় তোলা স্ত্রীর অন্তরঙ্গ কিছু ছবি সোশ্যাল নেটওয়ার্কে ছড়িয়ে যাওয়ায় বাড়ি থেকে বেরনোই প্রায় বন্ধ করেছেন তিনি।

ঠিক কী হয়েছিল? চল্লিশ বছরের হর্ষদ ২০১০ সালে স্ত্রীর কিছু ‘খোলামেলা’ ছবি ক্যামেরাবন্দি করেছিলেন। সে সময় এমন আশঙ্কা একবারের জন্যও মনে আসেনি। যাই হোক, সেই ক্যামেরাটি ২০১১ সালে যায় হারিয়ে। তখন পুলিশে অভিযোগ করলেও ছবির কথা চেপে যান তিনি। বছর খানেক বাদেও যখন কোনও ‘অঘটন’ চোখে আসেনি, তখন খানিকটা নিশ্চিন্তই ছিলেন তিনি। কিন্তু ২০১৪ সালে এসে সব ওলটপালট হয়ে যায়। এক বন্ধু ফোনে তাঁকে জানান, ফেসবুক-সহ নানা সোশ্যাল নেটওয়ার্কি সাইটে এবং যৌন বিজ্ঞাপন দেওয়া বিভিন্ন সাইটে তাঁর স্ত্রীর ‘নগ্ন’ ছবি দেওয়া রয়েছে।

খবর শোনার পরই সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ করেন তিনি। পুলিশ সুপার কেয়ন প্যাটেল জানান, আমরা ফেসবুকের কাছে ইতিমধ্যেই এই ভুয়ো প্রোফাইলটি বন্ধ করার জন্য অনুরোধ জানিয়েছি। ঘটনাটি আইটি অ্যাক্ট ৬৬ ডি ২০০০ ধারা অনুযায়ী নথিভুক্ত করা হয়েছে। প্রোফাইলটি অনুসন্ধান করে জানা যায়, সেটি গুজরাটের বাইরে থেকে খোলা হয়েছে। ক্রাইম ব্রাঞ্চ থেকে আরও জানানো হয়েছে, এ ধরনের ঘটনা মোবাইল থেকেই বেশি হয়। তবে এ ক্ষেত্রে ঘটনাটি একটু অন্য রকম। খোঁজ নিয়ে দেখা হচ্ছে, এর সঙ্গে চেনা-পরিচিত কোনও লোক জড়িত রয়েছে কিনা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend