দিনাজপুর মেডিকেলে রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ

Dinajpurদিনাজপুর প্রতিনিধি : পাল্টাপাল্টি কমিটি গঠনকে কেন্দ্র করে দিনাজপুর মেডিকেল কলেজে (দিমেক) ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের পর ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে একাডেমিক কাউন্সিলের রুদ্ধদ্বার বৈঠকে ক্যাম্পাসে তিন মাসের জন্য সকল রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়।
Dinajpur1_1অপরদিকে সংঘর্ষের পর দুপুর ২টায় ক্যাম্পাসে ডা. তৈয়বুর রহমান ও ডা. ইউসুফ আলী হলে তল্লাশী চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করে পুলিশ। ঘটনা তদন্তে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।
Dinajpur2দিনাজপুর মেডিকেল কলেজের অধ্যক্ষের বিশেষ সহকারী আব্দুল রশিদ দ্য রিপোর্টকে বলেন, অধ্যক্ষ ডা. কামরুল হাসানের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। পাঁচ ঘণ্টা বৈঠক শেষে ক্যাম্পাসে তিন মাসের জন্য সব রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ করার ঘোষণা দেন তিনি। তিনি আরও বলেন, দিমেক অধ্যক্ষ প্রফেসর ডা. কামরুল হাসান স্বাক্ষরিত রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধের নোটিশও কলেজের প্রধান ফটকে ঝুলিয়ে দেওয়া হয়েছে।
এ বিষয়ে কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. কামরুল হাসান বলেন, সহকারী অধ্যাপক ডা. বুলন্দ আক্তারকে সভাপতি এবং সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ নুরুল ইসলামকে সদস্য সচিব করে ৭ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদনের আলোকে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলতাফ হোসেন অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend