বৃহত্তম ঈদ জামাতের জন্য প্রস্তুত শোলাকিয়া ময়দান

index

উপমহাদেশের সবচেয়ে বড় ঈদের জামাতের জন্য প্রস্তুত কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দান। ঐতিহ্যবাহী এ ঈদগাহ ময়দানে এবার অনুষ্ঠিত হবে ১৮৭তম ঈদুল আজহার জামাত। ঈদের জামাত শুরু হবে সকাল ৯টায়। এতে ইমামতি করবেন মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ।

ঈদ জামাতে অংশ নিতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। আর মুসল্লিদের যাতায়াতের সুবিধার জন্য এবারও থাকছে শোলাকিয়া স্পেশাল নামের দুটি ট্রেন। এরই মধ্যে মাঠের সংস্কার কাজ শেষ হয়েছে। মাটের দাগ কাটা, বালু ফেলা, দেয়ালে রং করাসহ সব কাজই শেষ।

গত বছর শোলাকিয়ায় সাড়ে ৩ লক্ষাধিক মুসল্লির সমাগম হয়েছিল। আর লাখো মুসল্লিদের সাথে নামাজ আদায় করলে দোয়া কবুল হয়, সেই আশায় এবারও শোলাকিয়া মাঠে দেশ-বিদেশের লাখো মানুষের ঢল নামবে বলে আশা করা হচ্ছে। তবে, এ ঈদে পশু কোরবানির বিষয়টি থাকায় গত ঈদুল ফিতরের তুলনায় মুসল্লির সংখ্যা অনেক কম হবে বলে ধারণা করেছেন আয়োজকরা।

জামাত নির্বিঘ্ন করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। মাঠের বিভিন্ন প্রবেশ পথে থাকছে ক্লোজসার্কিট ক্যামেরা (সিসি)। মাঠের প্রতিটি প্রবেশ পথে থাকবে র‌্যাব-পুলিশের নিরাপত্তা চৌকি। নামাজ শুরুর আগে পুরো মাঠ তল্লাশী করা হবে মেটাল ডিটেক্টর দিয়ে। এরই মধ্যে মাঠের নিয়ন্ত্রণ হাতে নিয়েছে পুলিশ প্রশাসন।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান মাঠ পরিদর্শন শেষে বলেন, মুসল্লিরা নির্ভয়ে এবং নিরাপদে শোলাকিয়া মাঠে নামাজ আদায় করতে পারেন সেই জন্য ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। যেকোনো ধরনের নাশকতা এড়াতে গোয়েন্দা সংস্থার পাশাপাশি সাদা পোশাকে পুলিশ মাঠে থাকবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend