না’গঞ্জে চিহ্নিত ২৩ ব্যক্তির ওপর বিশেষ নজরদারি

e__logo_new_tm_834601765নারায়ণগঞ্জ-৫ উপ-নির্বাচনে ২৩ ব্যক্তিকে সম্ভাব্য গোলযোগকারী হিসেবে চিহ্নিত করে তাদের ওপর নজরদারির নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।এদের সবার বিরুদ্ধেই বিভিন্ন বিধিতে মামলা চলমান। ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে সোমবার মহাপুলিশ পরিদর্শকের কাছে পাঠানো একটি চিঠির মাধ্যমে এসব ব্যক্তির ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়। চিঠিতে বলা হয়েছে, নির্বাচনী এলাকায় সম্ভাব্য গোলযোগ সৃষ্টিকারীদের প্রয়োজনে গ্রেফতারের নির্দেশনা দেওয়া যেতে পারে। যাদের সম্ভাব্য গোলযোগকারী হিসেবে চিহ্নিত করা হয়েছে এর মধ্যে রয়েছেন-নারায়ণগঞ্জ বন্দর থানার কেএন সেন রোড়ের শাহান শাহ, মুরাদপুরের মো. আ. রব, সালাহ উদ্দিন সালু, শামীম, টিটু, ফারুক, লিপু, কেওঢালার মোক্তার হোসেন, চাপতলীর মো. খোকন, মোসলেম, কুড়ি পাড়ার বিল্লাহ হোসেন, লক্ষণখোলার আনোয়ার হোসেন, কামরুল ইসলাম কামলেট ও টিটু, চাঁনপুরের কামরুল ইসলাম (ব্যাঙ্গা কামু), সোনাপাড়া রামনগরের আনোয়ার হোসেন আনার, দক্ষিণ লক্ষণখোলার ফারুক, কেএনসেন রোড়ের শিমুল, কুমারবাড়ীর সোহেল, লক্ষণখোলার মো. শাহীন, সোনাকান্দার মন্নাক্কা, কুতুবপুরের উজ্জল ও মোফাজ্জল হোসেন।


ইসির জ্যেষ্ঠ সহকারী সচিব ফরহাদ হোসের স্বাক্ষরিত ওই চিঠি থেকে জানা যায়, চিহ্নিত এই ২৩ ব্যক্তির সবার বিরুদ্ধেই বিভিন্ন দণ্ডবিধিতে একাধিক মামলা চলমান। বিশেষ করে দ্রুত বিচার আইন, অস্ত্র আইন, জুয়া আইন, মাকদদ্রব্য এবং বিস্ফোরক আইনে তাদের বিরুদ্ধে মামলা বিচারাধীন।

এছাড়া এ নির্বাচনে ১৭টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রের মধ্যে রয়েছে- কুড়েরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র-১, ডিক্রিচর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোগনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র-১, চর সৈয়দপুর প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র-১, নারায়ণগঞ্জ বার একাডেমি স্কুল ভোটকেন্দ্র-১, ১১-১২ নম্বর বংশাল বালক/বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাবুরাইল বালক/বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র-১ (পুরুষ) এর নিচ তলার ২টি কক্ষ ও দ্বিতীয় তলার ১টি কক্ষ, ১৩ নম্বর নলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র-১ (পুরুষ), একরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, লক্ষণখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও মহিলা ভোটকেন্দ্র), ফুলহর সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও মহিলা ভোটকেন্দ্র), দাসেরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেওঢালা সরকারি প্রাথমিক বিদ্যালয়, জাঙ্গাল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঘারমোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র-১ ও বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র-(পুরুষ কেন্দ্র)।

রোববার বিএনপি-জামায়াত জোটের কর্মীরদের ওপর নজরদারি করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছিলো ইসি।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জ-৫ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ১৪১টি ভোটকেন্দ্রের ৬৭৪টি ভোটকক্ষে ৩ লাখ ৪২ হাজার ৪০৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

এতে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী একেএম সেলিম ওসমান (লাঙল প্রতীক), কৃষক শ্রমিক জনতা লীগের শফিকুল ইসলাম দেলোয়ার (গামছা প্রতীক), নাগরিক পরিষদের প্রার্থী আওয়ামী লীগ থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য এস এম আকরাম (আনারস প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ (চিংড়ি প্রতীক)। 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend